নগর পরিকল্পনাবিদদের সমন্বয়ে স্মৃতিসৌধ নির্মাণ করা হবে: মেয়র

0

নগর পরিকল্পনাবিদদের সমন্বয়ে স্মৃতিসৌধ নির্মাণ করা হবে উল্লেখ করে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে বিপ্লব উদ্যান সহায়ক ভূমিকা পালন করবে।

রোবার (১৫ ডিসেম্বর) রাতে ২নং গেট মোড়ে বিপ্লব উদ্যানের আধুনিকায়ন ও সৌন্দর্যবর্ধন উদ্বোধনের সময় এসব কথা বলেন তিনি।

বীর মুক্তিযোদ্ধা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে সিটি মেয়র বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশকে স্বাধীন করেছিলেন সকল বাঙালির জন্য, সকল মানুষের জন্য। মুক্তিযুদ্ধে এদেশে সাধারণ মানুষের ভূমিকা ছিল অন্যতম। স্বাধীনতা যুদ্ধের দেশের সাধারণ মানুষ যারা মুক্তিযোদ্ধাদের নিরাপদে আশ্রয় এবং ভরণপোষণসহ সার্বিক সহযোগিতা করেছে তারা মুক্তিযোদ্ধাদের চেয়ে কোনো অংশে কম নয়।

সিটি মেয়র বলেন, আমরা ৬ দফার কথা বলি, কিন্তু ৬ দফা কি এ প্রজন্মের অনেকেই জানেন না। উদ্যানের প্রতিটি প্রবেশপথে ৬ দফা লিখন রয়েছে। তা এ প্রজন্মের নাগরিকরা প্রবেশের মূর্হুতে তা জানতে পারবে।

উদ্যানটি পরিস্কার-পরিচ্ছন্ন ও সৌন্দর্য রক্ষার কথা উল্লেখ করে সিটি মেয়র বলেন, এ উদ্যান পরিস্কার-পরিচ্ছন্ন রাখার দায়িত্ব দর্শণার্থীদের। এ ব্যাপারে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

নগরীর নাসিরবাদের বিপ্লব উদ্যান আধুনিকায়ন ও সৌন্দর্যবর্ধন উদ্বোধন করা হয়েছে। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নিজস্ব জায়গার উপর আউট সোসিং এর মাধ্যমে এই সৌন্দর্যবধন কাজ সম্পন্ন হয়।

চসিক কাউন্সিলর মো. মোরশেদ আলমের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা এম এ মান্নান, চসিক সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর জেসমিন পারভীন জেসী, প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, স্টাইল লিভিং আর্কিটেক্টস লি.-এর স্থপতি মো. মিজানুর রহমান ও চসিক আর্কিটেক্টস আবদুল্লাহ ওমর।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চসিক সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আবিদা আজাদ, প্রধান প্রকৌশলী লে. কর্ণেল সোহেল আহমদ ও সিটি মেয়রের একান্ত সচিব মো. আবুল হাসেম।

জয়নিউজ/কাউছার/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...