বিজয় দিবস উদযাপন করলো চট্টগ্রাম প্রেস ক্লাব

0

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে বিজয় দিবস উদযাপন করলো চট্টগ্রাম প্রেস ক্লাব।

সোমবার (১৬ ডিসেম্বর) সকালে বিজয় দিবস পালন করা হয়।

চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলী আব্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তারা অর্থনৈতিকভাবে সমৃদ্ধ বাংলাদেশ গড়ার প্রত্যয় ব্যক্ত করে বলেন, মহান মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশের সমৃদ্ধির অগ্রযাত্রা ধরে রাখতে হবে। মহান মুক্তিযুদ্ধের মূলমন্ত্রকে সামনে রেখে আমাদের সামনে এগিয়ে যেতে হবে। সভা থেকে একাত্তরের মহান মুক্তিযুদ্ধে আত্মত্যাগকারী ত্রিশ লাখ শহীদ এবং দুই লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত স্বাধীনতা রক্ষায় সকলকে অগ্রণী ভূমিকা পালনের আহ্বান জানানো হয়।

ক্লাবের যুগ্ম সম্পাদক নজরুল ইসলামের সঞ্চালনায় সভায় শুভেচ্ছা বক্তব্য দেন ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ।

সভায় প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল একটি সুখী সুন্দর ও অসাম্প্রদায়িক বাংলাদেশ। অন্ধকারের শক্তি জাতির অগ্রযাত্রাকে পিছনে নিয়ে যেতে এখনও তৎপর। বিজয়ের এইদিনে সুখী সমৃদ্ধ বাংলাদেশ গড়তে আমাদের শপথ নিতে হবে।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সিনিয়র সহসভাপতি সালাহউদ্দিন মো. রেজা, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিমুদ্দীন শ্যামল, বিএফইউজের সাবেক সহসভাপতি শহীদুল আলম, ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক রাশেদ রউফ, বিএফইউজের সাবেক সহসভাপতি আবু তাহের মুহাম্মদ, টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি নাসির উদ্দিন তোতা প্রমুখ।

উপস্থিত ছিলেন প্রেস ক্লাবের অর্থ সম্পাদক দেবদুলাল ভৌমিক, গ্রন্থাগার সম্পাদক রাশেদ মাহমুদ, সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক আইয়ুব আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক মিন্টু চৌধুরী, কার্যকরী সদস্য ম. শামসুল ইসলাম, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক সবুর শুভ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আহমেদ কুতুব, টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক লতিফা রুনা, যুগ্ম সম্পাদক মাসুদুল হক, ক্লাবের স্থায়ী সদস্য দেব প্রসাদ দাশ, সুভাষ কারণ, আবুল হাসনাত, কুতুব উদ্দিন চৌধুরী, জামাল উদ্দিন ইউসুফ, সাংবাদিক ইউনিয়নের সদস্য অনুপম পার্থ, বিশু রায় চৌধুরী ও প্রীতম দাশ প্রমুখ।

উল্লেখ্য, বিজয় দিবস উপলক্ষে সোমবার সন্ধ্যায় ক্লাবের বঙ্গবন্ধু হলে বিজয়ের গান শীর্ষক সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়েছে।

জয়নিউজ/বিআর

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...