২৪-এ পা রাখলো চবিসাস

0

২৩তম বর্ষ পেরিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (চবিসাস) পদার্পণ করেছে চব্বিশে। এ উপলক্ষে বর্ণাঢ্য আয়োজনে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সাংবাদিকদের এই সংগঠনটি।

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) দুপুর দেড়টায় চাকসু ভবনের সামনে থেকে আনন্দ র্যা লি শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় লাইব্রেরির সামনে এসে শেষ হয়। দুপুর আড়াইটায় কেন্দ্রীয় লাইব্রেরি অডিটোরিয়ামে ‘চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে উচ্চ শিক্ষা ও গবেষণা: সম্ভাবনা ও প্রতিবন্ধকতা’ শীর্ষক একটি মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদ্বোধন করেন আমন্ত্রিত অতিথিরা।

এসময় প্রধান অতিথির বক্তব্যে চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, সাংবাদিকরা জাতির বিবেক, সত্য প্রকাশে তারা কুণ্ঠাবোধ করে না। অন্যায়কে প্রশ্রয় দেওয়া যাবে না। কাজেই সত্য প্রকাশ সাংবাদিকদেরই করতে হবে। সবার কল্যাণের জন্য সাংবাদিকদের কাজ করতে হবে। তবে সংবাদ পরিবেশনের আগে যাচাই করা উচিৎ বলে মন্তব্য করেন তিনি।

এসময় ছাত্রদের গবেষণায় এগিয়ে আসার জন্য আহ্বান জানিয়ে ছাত্রদের কল্যাণে সকল উদ্যোগ নেওয়ার আশ্বাসও দেন তিনি।

এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. ফরিদ উদ্দিন আহামেদ, আইন অনুষদের ডিন অধ্যাপক এবিএম আবু নোমান, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক এমএ শফিউল আলম, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. সেকান্দর চৌধুরী, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন এএফএম আওরঙ্গজেব ও ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. শংকর লাল শাহা

মুক্ত আলোচনায় উপস্থিত ছিলেন চবি প্রক্টর অধ্যাপক এসএম মনিরুল হাসান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক সিরাজ উদ দৌল্লাহ, যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক মোহাম্মদ আলী আজগর চৌধুরী, চবিসাসের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ড. শিপক কৃষ্ণ দেবনাথ, সাবেক সভাপতি হুমায়ুন মাসুদ, আবু বকর ছিদ্দিক রাহাত ও সৈয়দ বাইজিদ ইমন।

এছাড়াও শাখা ছাত্রলীগ, প্রগতিশীল ছাত্রজোটসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

জয়নিউজ/নবাব/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...