বীরের বিদায়ে সম্পাদকের শোকবার্তা

0

প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন চলে গেছেন না ফেরার দেশে।

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় স্থানীয় সময় বিকেল ৫ টা ১৩ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

তাঁর মৃত্যুতে গভীরভাবে শোক জানিয়েছেন চট্টগ্রাম চেম্বার অব কমার্স পরিচালক ও জয়নিউজ সম্পাদক অহীদ সিরাজ চৌধুরী স্বপন।

এক শোকবার্তায় তিনি বলেন লোহাগাড়ার কৃতী সন্তান মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন, বিবি, ওএসপি, পিএসসি সেনাবাহিনীর সর্বোচ্চ পদে আরোহন করেছেন। তিনি ছিলেন একজন সত্যিকারের বীর। তিনি জ্ঞান, মেধা ও প্রজ্ঞা দিয়ে বাংলাদেশের নিরাপত্তায় সর্বোচ্চ অবদান রেখেছেন। শুধু তাই নয়, তিনি মুক্তিযুদ্ধের একজন শীর্ষস্থানীয় নেতা ছিলেন।

এসব গুণের কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওনাকে দীর্ঘদিন ধরে সামরিক সচিবের দায়িত্বে রেখেছিলেন। আমরণ তিনি প্রধানমন্ত্রীর সামরিক সচিবের দায়িত্বে ছিলেন। এই দায়িত্ব পালনে তিনি অত্যন্ত আন্তরিকতা, বিচক্ষণতা ও দায়িত্বশীলতার পরিচয় দিয়েছেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন বীরবিক্রম পিএসসি দক্ষিণ চট্টগ্রামকে আলোকিত করেছেন। বাংলাদেশ সরকারের চলমান উন্নয়নের ধারাবাহিকতায় যোগাযোগ ব্যবস্থা সুন্দর করেছেন। ঘরে ঘরে বিদ্যুৎ ব্যবস্থা নিশ্চিত করার পাশাপাশি স্কুল, কলেজ, মাদরাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান চালু করে অবহেলিত দক্ষিণ চট্টগ্রামে তিনি আলো জ্বালিয়েছেনে। এ কারণে সাতকানিয়া- লোহাগাড়াসহ পুরো চট্টগ্রামের মানুষ ওনাকে নিয়ে গর্বিত। বাংলাদেশের মানুষ ওনাকে স্মরণ রাখবেন।

জানা যায়, বুধবার (১৮ ডিসেম্বর) বিকেলে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে তার মরদেহ দেশে আনা হবে।

জয়নিউজ/কাউছার

আরও পড়ুন
লোড হচ্ছে...