বঙ্গবন্ধুর বেয়াইও রাজাকার!

দেশজুড়ে আলোচনার কেন্দ্রে রয়েছে মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের প্রকাশিত রাজাকারের তালিকা। তালিকায় মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের নাম থাকায় ক্ষুব্ধ তাঁদের স্বজনরা।

- Advertisement -

এদিকে প্রকাশিত রাজাকারের তালিকায় রয়েছে বঙ্গবন্ধুর বেয়াই মরহুম আব্দুল হাই সেরনিয়াবাতের নামও। তালিকার বরিশাল বিভাগের অংশে ২০ নম্বর পৃষ্ঠার ৫৮ নম্বরে সিরিয়ালে রয়েছে তাঁর নাম।

- Advertisement -google news follower

আব্দুল হাই সেরনিয়াবাত বঙ্গবন্ধুর বোন আমিনা বেগমের স্বামী সাবেক কৃষিমন্ত্রী শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের বড় ভাই।

আব্দুল হাই সেরনিয়াবাতের স্বজনরা একটি গণমাধ্যমকে জানান, ১৯৭১ সালে বরিশালের আগৈলঝাড়া উপজেলায় মুক্তিযোদ্ধাদের সংগঠিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন আব্দুল হাই সেরনিয়াবাত। ওইসময় তার বয়স ৬০ এর ওপরে থাকলেও স্বপ্ন দেখতেন স্বাধীন দেশের। স্বাধীনতাযুদ্ধের সময় তিনি নিজের বন্দুকটিও মুক্তিযোদ্ধাদের দিয়ে দেন।

- Advertisement -islamibank

আব্দুল হাই সেরনিয়াবাতের ছেলে মুক্তিযোদ্ধা সামসুল ইসলাম একটি গণমাধ্যমকে বলেন, আমাদের সেরনিয়াবাত পরিবারের বেশিরভাগ সদস্যই মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন। কিন্তু কীভাবে আমার বাবার নাম এই তালিকায় এলো, এটা কল্পনাও করতে পারছি না। এ ঘটনার নিন্দা জানানোর ভাষাও হারিয়ে ফেলেছি আমরা।

জয়নিউজ

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM