ছাত্র-জনতার ঐক্যবদ্ধ শক্তিতেই বাংলাদেশের মুক্তি: নোমান

0

বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমান বলেন, ছাত্র-জনতার ঐক্যবদ্ধ শক্তিতেই দাসত্বের শৃঙ্খল থেকে বাংলাদেশের প্রকৃত মুক্তি অন্তর্নিহিত এবং বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব সুরক্ষিত।

বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার উদ্যোগে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) বিকালে চট্টগ্রাম প্রেস ক্লাবে এ সভা অনুষ্ঠিত হয়।

তিনি আরও বলেন, জীবনের শ্রেষ্ঠ সময়ে যে মাতৃভূমির জন্য ছুটে গিয়েছিলাম যুদ্ধের ময়দানে, দীর্ঘ সংগ্রাম ও অজস্র ত্যাগ তিতিক্ষার বিনিময়ে যে মাতৃভূমিকে স্বাধীন করেছিলাম, জীবনের গোধুলী বেলায় এসে সেই মাতৃভূমির স্বাধীনতা ও সার্বভৌমত্ব আবারো হুমকীর মুখে দেখতে পাওয়া একজন মুক্তিযোদ্ধার জন্য কতটা বেদনাদায়ক ও হৃদয়বিদারক তা অব্যক্তই রয়ে যাবে হয়তো। একজন মুক্তিযোদ্ধা হিসেবে তোমাদের প্রতি কেবল এইটুকুই বলবো-এক সাগর রক্ত ও ৩০ লাখ শহীদের বিনিময়ে পাওয়া স্বাধীনতাকে টিকিয়ে রাখতে ও এদেশের সার্বভৌমত্ব সুরক্ষিত রাখতে তোমাদের তথা ছাত্রজনতার পুন:জাগরণ এই মাটির আজ বড্ড প্রয়োজন।

প্রধান বক্তার বক্তব্যে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা গোলাম আকবর খোন্দকার বলেন, মিডনাইট নির্বাচনের মাধ্যমে ক্ষমতা আকড়ে থাকা আওয়ামী সরকার দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে ভয় বিধায় আইনী প্রক্রিয়ায় তার জামিনের পথে বাঁধা সৃষ্টি করছে। তাই আন্দোলনের মাধ্যমে দেশনেত্রীকে মুক্ত করতে হবে।

বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি কে. আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. শহীদুল ইসলাম শহিদের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, সাবেক সাধারণ সম্পাদক একরামুল করিম, বিএনপির শ্রমবিষয়ক সম্পাদক এএম নাজিম উদ্দিন, দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্কর, চবি জিয়া পরিষদের সাধারণ সম্পাদক ড. আবদুল মান্নান চৌধুরী, অধ্যাপক ইউনুস চৌধুরী, অ্যাডভোকেট আবদুস সাত্তার, নুরুল আমিন, জসিম উদ্দিন সিকদার, নূর মোহাম্মদ, এসকে খোদা তোতন, নাজিমুর রহমান, শেখ নুরুল্লাহ বাহার, কাজী বেলাল, ইয়াসিন চৌধুরী লিটন, অ্যাডভোকেট আবু তাহের, মো. সেলিম, অধ্যাপক জসিম উদ্দিন চৌধুরী, কামরুল ইসলাম, হাসান মো. জসিম, সোলায়মান মঞ্জু, আমিনুল ইসলাম তৌহিদ, শেখ রাসেল, মনিরুল আলম জনি, চবি ছাত্রদলের আবদুল্লা আল নোমান, মো. ইমরানুল হক, মো. ইয়াছিন, আরফাত খান, হারুনুর রশিদ, জসিম উদ্দিন, ইমরান খান, মো. রাফি, জালাল সিদ্দিকী মিসবাহ, আজিজ উল্লাহ, ইগলু রহমান, মিজানুর রহমান, মো. শাকিল, আহসান হাবিব, অহিদুর রহমান, সাফায়েত হোসেন, আরিফুর রহমানও মো. সোহেল।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...