আধিপত্য বিস্তারের সংঘর্ষে ডাকাত সর্দার আনু নিহত

0

কক্সবাজারের চকরিয়া উপকূলের ত্রাস ১৭ মামলার পলাতক আসামি দুর্ধর্ষ ডাকাত সর্দার আনোয়ার হোসেন ওরফে আনু ডাকাত (৪২) নিহত হয়েছে।

বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) ভোরে উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের সুরাপজপুরের কালাইয়ার গোদা পাহাড়ি এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের বন্দুকযুদ্ধে সে নিহত হয়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে তার লাশ উদ্ধার করে। এ সময় ঘটনাস্থল থেকে ডাকাতদলের ফেলে যাওয়া একটি এলজি, চার রাউন্ড কার্তুজ ও ৯ রাউন্ড ব্যবহৃত গুলির খোসাও উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, ডাকাত সর্দার আনু চকরিয়ার চিরিঙ্গা ইউনিয়নের লাল মোহাম্মদপাড়ার মুজিব উল্লাহ ওরফে কিনাইয়া ডাকাতের ছেলে। তার বিরুদ্ধে খুন, ডাকাতি, হত্যাসহ ১৭টি মামলা রয়েছে। এসব মামলায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানাও ছিল। এর মধ্যে ১৬টি মামলা চকরিয়া থানার এবং একটি মামলা মহেশখালী থানার।

চকরিয়া থানার ওসি মো. হাবিবুর রহমান জানান, এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে সশস্ত্র ডাকাতদলের দুটি পক্ষের মধ্যে ঘণ্টাব্যাপী বন্দুকযুদ্ধ হয়। এ সময় একপক্ষের ছোঁড়া গুলিতে বিদ্ধ হয়ে অপরপক্ষে নেতৃত্ব দেওয়া উপকূলীয় চিংড়িজোনের ত্রাস দুর্ধর্ষ ডাকাত সর্দার আনু ঘটনাস্থলেই প্রাণ হারায়। তার লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় হত্যা ও অস্ত্র আইনে মামলা রুজু করা হয়েছে।

জয়নিউজ/মাহমুদুর রহমান

আরও পড়ুন
লোড হচ্ছে...