বাড়ছে শীত, বাড়ছে দুর্ভোগ

উত্তরবঙ্গের চুয়াডাঙ্গায় শৈত্যপ্রবাহ আর ঘন কুয়াশায় তীব্র ঠান্ডায় বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। কমছে তাপমাত্রা। রোববার (২২ ডিসেম্বর) সকালে চুয়াডাঙ্গায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

- Advertisement -

এদিকে গত তিনদিন ধরে শৈত্যপ্রবাহের কারণে হাড়কাঁপানো শীতে জেলার জনজীবন একেবারে বিপর্যস্ত হয়ে পড়েছে। গত তিনদিন চুয়াডাঙ্গার আকাশে সূর্যের দেখা মেলেনি। মাঝে মধ্যে দেখা মিললেও তা বেশিক্ষণ স্থায়ী হচ্ছে না।

- Advertisement -google news follower

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিস জানিয়েছে, রোববার চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। সামনের দিনগুলোতে এ জেলায় তাপমাত্রা আরও কমতে পারে।

চুয়াডাঙ্গা ছাড়াও দেশের অন্যান্য সব জেলায়ও বেড়েছে শীতের তীব্রতা। ঘন কুয়াশার চাদরে ঢাকা পড়ছে সব।দিনদিন তাপমাত্রা কমে যাওয়ায় শীতের তীব্রতা অনুভূত হচ্ছে বেশি। দুর্ভোগ-দুর্দশা বাড়ছে ছিন্নমূল মানুষের। শীতে বেশি কষ্টে আছে বৃদ্ধ ও শিশুরা। এছাড়াও শ্রমজীবী মানুষদের দুর্ভোগের শেষ নেই।

- Advertisement -islamibank

এদিকে উত্তরবঙ্গের মতো তাপমাত্রা এত কম না থাকলেও বন্দরনগরী চট্টগ্রামে গত তিনদিনে শীতের তীব্রতা বেড়েছে। শীতের কারণে শিশু ও বয়োবৃদ্ধের মাথাব্যথা, ডায়রিয়া, নিউমোনিয়া, শ্বাসনালীর প্রদাহ ও সর্দি-জ্বরসহ বিভিন্ন শীতজনিত রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে।

জয়নিউজ/পিডি

 

 

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM