প্রকৃত মেধাবীদের খুঁজে বের করছে ইডিইউ

ইস্ট ডেল্টা ইউনিভার্সিটিতে (ইডিইউ) স্প্রিং ২০২০ সেমিস্টারে ভর্তি পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীদের সাক্ষাতকার নেওয়া হয়েছে।

- Advertisement -

শুধু পরীক্ষার উত্তরপত্র দিয়ে একজন শিক্ষার্থীকে পরিপূর্ণভাবে যাচাই করা যায় না। তাই সক্ষমতাগুলো খুঁজে সে অনুসারে ভর্তিচ্ছুদের সহযোগিতা করার অংশ হিসেবে সাক্ষাতকার গ্রহণ করেছে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি।

- Advertisement -google news follower

রোববার(২২ ডিসেম্বর) সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এ সাক্ষাতকার অনুষ্ঠিত হয়। তিনটি স্কুলের নয়টি প্রোগ্রামে ভর্তিচ্ছুদের এ সাক্ষাতকার নেন ফ্যাকাল্টি মেম্বাররা।

এতে অংশ নেওয়া ভর্তিচ্ছুদের পাঠ্যবিষয়, বুদ্ধিমত্তা, দায়িত্বশীলতা সম্পর্কিত প্রশ্নের পাশাপাশি ইডিইউতে পড়তে চাওয়ার কারণ, উচ্চশিক্ষার ক্ষেত্রে একটি বিশ্ববিদ্যালয় থেকে এবং ফ্যাকাল্টি মেম্বারদের থেকে কেমন সহযোগিতা প্রত্যাশা করে, এ বিষয়ে জানতে চাওয়া হয়।

- Advertisement -islamibank

ইডিইউ’র প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান বলেন, ইডিইউ প্রকৃত মেধাবীদের খুঁজে বের করছে। ব্যক্তিভেদে প্রত্যেকের সৃজনশীলতা ও সক্ষমতা ভিন্ন। ফলে প্রচলিত প্রোগ্রামের অধীনে সবাইকে একই ছাঁচে ঢেলে গড়ে তোলা সম্ভব নয়। প্রত্যেক শিক্ষার্থীকে ব্যক্তিপর্যায়ে পরিচর্যা করার মাধ্যমে তাদের মেধা বিকাশে সহযোগিতা করতে চায় ইডিইউ। এ বিষয়গুলোকে সামনে রেখে বাংলাদেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে আমরাই প্রথম গত সেমিস্টার থেকে ভর্তিচ্ছুদের সাক্ষাতকার গ্রহণ শুরু করেছি।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মু.সিকান্দার খান বলেন, সাক্ষাতকার গ্রহণের ফলে ভর্তিচ্ছুরা আরও বিশদভাবে জানার সুযোগ পেয়েছে ইডিইউকে। পেয়েছে ইডিইউ সম্পর্কে তাদের নানা প্রশ্নের উত্তর। আমরাও তাদের চাওয়া ও অনুভূতিগুলো সরাসরি জানতে পেরেছি।

জয়নিউজ/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM