শুরু হলো আগ্নেয়াস্ত্রের স্মার্টকার্ড বিতরণ কার্যক্রম

0

চট্টগ্রামে শুরু হলো আগ্নেয়াস্ত্রের স্মার্টকার্ড বিতরণের কার্যক্রম। প্রথম পর্যায়ের ১ হাজার ৬শ’ জন লাইসেন্স গ্রহীতার মাঝে স্মার্ট ফায়ার আর্মস লাইসেন্স কার্ড দেওয়ার মাধ্যমে এ কার্যক্রম শুরু হবে।

সোমবার (২৩ ডিসেম্বর) সকাল ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানের মাধ্যমে এ কার্ড বিতরণের কার্যক্রম উদ্বোধন করা হয়।

এসময় অনুষ্ঠানে  ১৮জন আবেদনকারীর কাছে স্মার্ট আগ্নেয়াস্ত্র লাইসেন্স বিতরণ করা হয়।

জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মন্ত্রীপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মো. আব্দুল গাফফার খান এবং বিশেষ অতিথি ছিলেন এটুআই (Access To Information) এর প্রকল্প পরিচালক ড. আবদুল মান্নান, পিএএ।

চট্টগ্রাম জেলা প্রশাসনের প্রায় সকল কর্মকর্তাগণের উপস্থিতিতে উক্ত স্মার্ট ফায়ার আর্মস লাইসেন্স ম্যানেজমেন্ট সিস্টেম বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথি সিস্টেমটির ভূঁয়সী প্রশংসা করেন ও এ ধরনের একটি অতি গুরুত্বপূর্ণ বিষয়ের স্মার্ট সলিউশন তৈরি ও সফল বাস্তবায়ন সম্পন্ন করায় চট্টগ্রাম জেলা প্রশাসককে ধন্যবাদ জানান।

এ স্মার্ট ফায়ার আর্মস লাইসেন্স ম্যানেজমেন্ট সিস্টেম প্রক্রিয়াটি অন্যান্য জেলা প্রশাসক কার্যালয়ে অচিরেই চালু হবে এবং সরকারি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে ও ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে এটি কার্যকর ভূমিকা রাখবে বলে আশা করেন তিনি।

বিশেষ অতিথির বক্তব্যে এটুআই প্রকল্প পরিচালক সিস্টেমটির বিভিন্ন কারিগরি দিক নিয়ে ব্যাপক আলোচনা করেন এবং একে একটি অসাধারণ উদ্যোগ হিসেবে আখ্যা দেন।
তিনি আরও বলেন, এটি সারাদেশে বাস্তবায়িত হলে সংশ্লিষ্ট সবাই এর সুফল ভোগ করতে পারবেন। ভুয়া বা নকল লাইসেন্সের ব্যবহার থাকবে না। স্মার্ট ফায়ার আর্মস লাইসেন্স ম্যানেজমেন্ট সিস্টেমের কারিগরি পার্টনার স্পেকট্রাম আইটি সলিউশনস লিমিটেডের কর্মকর্তাদের সিস্টেমের মানোন্নয়নে তিনি বেশ কিছু পরামর্শও দেন।

সবশেষে অতিথিবৃন্দ জেলা প্রশাসনের আগ্নেয়াস্ত্র শাখায় স্মার্ট লাইসেন্স কার্যক্রম সরাসরি ঘুরে দেখেন এবং সেবা গ্রহীতাগণের সঙ্গে কথা বলেন।
প্রসঙ্গত, স্মার্ট ফায়ার আর্মস লাইসেন্স সিস্টেম প্রকল্পটি চট্টগ্রামের বর্তমান জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেনের উদ্যোগে গৃহীত হয়। ইতোমধ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয় চট্টগ্রাম মডেলটি অনুসরণ করে বাংলাদেশের অন্যান্য জেলাসমূহে স্মার্ট ফায়ার আর্মস লাইসেন্স প্রকল্পটি বাস্তবায়নের নির্দেশনা দিয়েছে।
জয়নিউজ/বিআর

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...