সন্ধ্যার আগে শেষ করতে হবে তাজিয়া মিছিল : সিএমপি কমিশনার

0

নগরে পবিত্র আশুরা উপলক্ষে আয়োজিত তাজিয়া মিছিল সন্ধ্যার আগে শেষ করার নিদের্শনা দিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমান।

রোববার (১৬ সেপ্টেম্বর) বিকেলে আশুরা উপলক্ষে মুসলিম সম্প্রাদায়ের প্রতিনিধির সঙ্গে সিএমপির সেমিনার কক্ষে মতবিনিময় সভায় তিনি এই নির্দেশনা দেন।

সভায় সিএমপি কমিশনার পবিত্র আশুরা সুষ্ঠু ও নিরাপদে উদ্যাপন করার লক্ষ্যে ছোরা, বল্লম, চাকু, তলোয়ার, ব্যাগ, টিফিন বক্স, প্রেসার কুকার, দাহ্য পদার্থ নিয়ে প্রবেশ থেকে বিরত থাকার অনুরোধ জানান।

একইসঙ্গে তাজিয়া মিছিলে বহনকারী বাঁশ/ঝান্ডার দৈর্ঘ্য ১২ ফুটের মধ্যে সীমাবদ্ধ রাখা, নিজস্ব স্বেচ্ছাসেবক/নিরাপত্তা কর্মী মোতায়েন করা, স্বেচ্ছাসেবকদের চেনার সুবিধার্থে নিজস্ব গেঞ্জি/ক্যাপ/আর্মডব্যান্ড ব্যবহার করার নির্দেশ দেন সিএমপি কমিশনার। মিছিলে সন্দেহজনক কোনো ব্যক্তি বা বস্তু দেখলে সঙ্গে সঙ্গে পুলিশকে অবহিত করতে বলেন।

পবিত্র আশুরায় পুলিশের পক্ষ থেকে সব ধরনের সহায়তা করা হবে বলে উল্লেখ করেন সিএমপি কমিশনার।

এদিকে সভায় আগামী শুক্রবার (২১ সেপ্টেম্বর) পবিত্র আশুরা উদ্যাপন উপলক্ষে বিস্তারিত আলোচনা হয়। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) মাসুদ উল হাসান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) কুসুম দেওয়ান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) আমেনা বেগম।

জয়নিউজ/কেকে
আরও পড়ুন
লোড হচ্ছে...