জাপার নবম কেন্দ্রীয় সম্মেলন আজ

0

জাতীয় পার্টির (জাপা) নবম কেন্দ্রীয় সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে আজ।

শনিবার (২৮ ডিসেম্বর) সকাল ১০টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে এ সম্মেলন শুরু হচ্ছে। সম্মেলনের একদিন আগেই দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম প্রেসিডিয়ামের বৈঠকে দলীয় গঠনতন্ত্রে সংশোধনী এনে সৃষ্টি করা হয়েছে বেশ কিছু পদ। আর এই পদগুলো নিজেদের বলয়ের শক্তিসাপেক্ষে প্রেসিডিয়ামের সদস্যরা ভাগ করে নিয়েছেন। শনিবার কেবল এই সংশোধনী কণ্ঠভোটে পাস করিয়ে নেওয়া হবে বলে দলীয় সূত্রে জানা গেছে।

শুক্রবার (২৭ ডিসেম্বর) দুপুরে জাপা মহাসচিব মসিউর রহমান রাঙ্গা এক সংবাদ সম্মেলনে বলেন, ‘দলের গঠনতন্ত্র সংশোধন করে জাপার প্রতিষ্ঠাতা হুসেইন মুহম্মদ এরশাদের স্ত্রী রওশন এরশাদকে ‘চিফ প্যাট্রন’ নির্বাচিত করা হচ্ছে।’ তিনি আরও বলেন, এবারের সম্মেলনে মূল আকর্ষণ—এরশাদের স্ত্রী রওশন এরশাদকে ‘চিফ প্যাট্রন’ নির্বাচিত করা। দলে তার সম্মান থাকবে সর্বোচ্চ। মিটিং বা সাধারণ সভাসহ সবখানেই তার এই সম্মান থাকবে।

সূত্র জানায়, এবারের সম্মেলনে দলের গঠনতন্ত্রে বেশ কিছু ধারা সংযোজন হচ্ছে। এরমধ্যে উল্লেখযোগ্য হচ্ছে—দলে একটি সিনিয়র কো-চেয়ারম্যান এবং ছয়জন কো-চেয়ারম্যানের পদ সৃষ্টি করা হয়েছে। এছাড়া, আটটি সাংগঠনিক বিভাগের জন্য আটজন অতিরিক্ত মহাসচিবের পদ সৃষ্টি করা হয়েছে। দলের বর্তমান প্রেসিডিয়াম সদস্য থেকে আটজনকে অতিরিক্ত মহাসচিব করা হবে। বর্তমানে প্রেসিডিয়ামের সদস্য হিসেবে আছেন ৫১ জন।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...