রাতে সড়কে ফের ইউএনও’র অভিযান

0

পটিয়া বাইপাস সড়কে অতিরিক্ত ভাড়া আদায় বন্ধ করতে রাত জেগে রাস্তায় আবারো বিশেষ অভিযানে নেমেছেন পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুল হাসান।

শুক্রবার (২৭ ডিসেম্বর ) রাত ১১ টা থেকে প্রায় ১২টা পর্যন্ত অভিযান চালিয়ে ১টি যাত্রীবাহী বাস ও ১টি মাইক্রোকে বেপরোয়া গতিতে গাড়ি চালানোর অপরাধে ১৩ হাজার টাকা জরিমানা করেছেন তিনি।

জানা গেছে, পটিয়া বাইপাস সড়কে বেপরোয়া গতিতে এস আই পরিবহনের একটি বাসের চালক রবিউল ইসলামকে ১০ হাজার টাকা ও একটি মাইক্রোর ড্রাইভার মিলন মিয়াকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

জানা গেছে, প্রতিদিন সকাল-বিকেল ও সন্ধ্যা হলেই চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়া রুটে চট্টগ্রাম শহর থেকে নির্ধারিত ২০ টাকা ভাড়ার পরিবর্তে ৫০-১০০ টাকা পর্যন্ত নেওয়া হচ্ছে। এ নিয়ে যাত্রী কল্যাণ সমিতি ও সাধারণ যাত্রীদের অভিযোগ নিত্যদিনের। বাদ-প্রতিবাদের পরও অদৃশ্য কারণে অতিরিক্ত ভাড়া আদায় বন্ধ হয়নি। বিশেষ করে প্রতি বৃহস্পতিবার, শুক্রবার ও শনিবার গাড়ির কৃত্রিম সংকট সৃষ্টি করে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে।

এসব অভিযোগের সূত্র ধরে আবারো শুক্রবার রাতে ইউএনও’র বিশেষ অভিযান সাধারণ যাত্রীদের নজর কেড়েছে। অনেকেই ফেইসবুক পেইজে বিভিন্ন মতামত দিয়েও সাধুবাদ জানিয়েছেন পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তাকে।

ইউএনও হাবিবুল হাসান জয়নিউজকে বলেন, অতিরিক্ত ভাড়া আদায় ও বেপরোয়া গতিতে গাড়ি চালানোর অভিযোগ পেলে তিনি যেকোনো সময় অভিযান চালাবেন। যাত্রীদের জিম্মি করে ভাড়া নেওয়া বন্ধ করতে হবে। প্রাথমিকভাবে জরিমানা করা হচ্ছে। এতে কোনো প্রতিকার না হলে পরবর্তীতে কারাদণ্ড দেওয়া হবে বলে হুঁশিয়ার করে দেন তিনি।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...