‘থার্টি ফাস্ট নাইট’ উদযাপনে সিএমপির ১৫ নির্দেশনা

0

থার্টি ফাস্ট নাইট উদযাপনকে ঘিরে  উন্মাদনার কমতি থাকে না বন্দরনগরী চট্টগ্রামে। প্রতিবছরের মতো এবারও নগরবাসী বিশেষ করে তরুণদের ইংরেজী নবর্বষকে বরণ করে নিতে যেন প্রস্তুতির কমতি নেই।

আর নগরবাসীর এই উদযাপনকে নির্বিঘ্ন করতে প্রস্তুতি নিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশও। থার্টি ফাস্ট নাইটকে উদযাপনকে ঘিরে সিএমপির পক্ষ থেকে দেওয়া হয়েছে ১৫টি নিদের্শনা।

সোমবার (৩০ ডিসেম্বর) চট্টগ্রাম মেট্্রাপলিটন পুলিশ র্কতৃক পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এমন নির্দেশনার কথা বলা হয়।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মাহবুবুবর রহমান স্বাক্ষরিত এ বিজ্ঞপ্তিতে জানানো হয়, থার্টি ফাস্ট নাইটে  রাস্তা, ফ্লাইওভার, ভবনের ছাদ এবং প্রকাশ্য স্থানে কোন ধরনের জমায়েত/সমাবেশ/উৎসব করা যাবে না, উন্মুক্ত স্থানে নববর্ষ উদযাপন উপলক্ষে কোনো ধরনের অনুষ্ঠান বা সমবেত হওয়া যাবে না বা নাচ, গান ও কোনো সাংস্কৃতিক অনুষ্ঠান করা যাবে না, কোথাও কোন ধরনের আতশবাজি-পটকা ফুটানো যাবে না, রাত ১০ টার পর পতেঙ্গা সী-বীচ ও পারকি বীচ এলাকায় কাউকে অবস্থান করতে দেওয়া হবে না, ৩১ শে ডিসেম্বর বিকাল ৬ টা থেকে  পরদিন সন্ধ্যা ৬টা পর্যন্ত সকল লাইসেন্সকৃত বার ও মদের দোকান বন্ধ রাখতে হবে, উচ্চস্বরে গাড়ির হর্ণ বাজানো যাবে না, বেপরোয়া গতিতে গাড়ি বা মোটরবাইক চালানো যাবে না, আনন্দ উদযাপনের মধ্যে শালীনতা ও সৌহার্দ্য বজায় রাখতে হবে, মাদকদ্রব্য সেবন থেকে বিরত থাকতে হবে, সকল অনুষ্ঠানে নারীদের জন্য পৃথক ব্যবস্থা রাখতে হবে, নারীদের প্রতি যথাযথ সম্মান প্রদর্শন করতে হবে, নৈতিক মূল্যবোধ পরিপন্থী কর্মকান্ড হতে বিরত থাকতে হবে, অশোভণ আচরণ এবং বে-আইনী কার্যকলাপ হতে বিরত থাকতে হবে, জনগণের শান্তি-শৃঙ্খলা বিঘিœত হয় এমন যে কোন কর্মকান্ড পরিহার করতে হবে ,ইংরেজী নববর্ষের প্রাক্কালে ৩১ ডিসেম্বর সন্ধ্যা ৬টা থেকেপহেলা জানুয়াান ভোর ৬টা পর্যন্ত চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন আবাসিক হোটেল, রেস্তোরাঁ, জনসমাবেশ ও উৎসবস্থলে সকল প্রকার লাইসেন্সকৃত আগ্নেয়াস্ত্র বহন করা যাবে না।

এছাড়া বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, নবর্বষের সকল অনুষ্ঠান শান্তিপূর্ণ ও নিরাপদে সম্পন্ন করার লক্ষ্যে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশপর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে। বিভিন্ন স্থানে চেকপোষ্ট স্থাপন, গীর্জা, হোটেল, ক্লাব, বিনোদন কেন্দ্রে পুলিশ মোতায়েন, টহল জোরদার, ট্রাফিক পুলিশের বিশেষ ব্যবস্থা এবং সাদা পোশাকে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে নগরের সার্বিক নিরাপত্তা ও আইন-শৃঙ্খলার স্বার্থে জরুরী প্রয়োজনে  মেট্রোপলিটন পুলিশ কন্ট্রোল রুম: ০৩১-৬৩৯০২২, ০৩১-৬৩০৩৫২, ০৩১-৬৩০৩৭৫, ০১৯৮০-৫০৫০৫০, ০১৬৭৬-১২৩৪৫৬, ০১৬৭৯-১২৩৪৫৬। হটলাইন: ০১৭১৩-৩৭৩২৪৬ এবং ন্যাশনাল ইমার্জেন্সি সার্ভিস ৯৯৯ জানানোর জন্য অনুরোধ কর হয়েছে।

জয়নিউজ/এমএইচকে/পিডি

 

আরও পড়ুন
লোড হচ্ছে...