চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তিতে চালু হচ্ছে ডোপ টেস্ট!

0

আগামীতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তিতে ডোপ টেস্ট চালুর আশা প্রকাশ করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় প্রধান মো. মুজিবুর রহমান পাটোয়ারী বলেন, এই ব্যাপারে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে আলাপ চলছে। তারা এ বিষয়ে খুবই আগ্রহী।

এছাড়াও তিনি বলেন, চট্টগ্রাম বিভাগে গত ১১ মাসে ৫ লাখ ৩৫ হাজার ২৩৫ পিচ ইয়াবা ছাড়াও নানারকম মরণব্যাধি মাদক উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) ‘মাদককে রুখবো, সোনার বাংলা গড়বো’-  এ স্লোগানে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংবাদ সম্মেলনের আয়োজন হয়। এতে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে মাদকমুক্ত করার ঘোষণা দিয়েছেন। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর মাদকবিরোধী জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। কোমলমতি শিশুরা এবং যুবকরা যাতে মাদকে আসক্তি না হয়, সে জন্য নগরের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে সচেতনামূলক প্রচারণাসহ শপথবাক্য পাঠ ও স্কেল প্রদান করা হচ্ছে।

এতে জানানো হয়, সরকারি চাকরিতে ডোপ টেস্ট বাধ্যতামূলক করা হচ্ছে। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এবারে শিক্ষার্থী ভর্তিতে ডোপ টেস্ট করা হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন উপ-পরিচালক একেএম শওকত ইসলাম, শামীম আহমে, সহকারী পরিচালক (গোয়েন্দা) মো. রুহুল আমিন ও ইমদাদুল ইসলাম।

সম্মেলনে জানানো হয়, ইয়াবা ছাড়াও গুড়ো ইয়াবা .০১০, গাঁজা ৩৪৬.১৭৮  কেজি, ১ হাজার ১৫৬ বোতল ফেনসিডিল, ৫৪ কেজি শিশা, হিমাচল শিশা ১৯২ কেজি, ম্যাগা ফ্লেবার নিকোটিন ১০৮ কেজিসহ আরো নানা ধরণের মাদকদ্রব্য উদ্ধার করা হয়।

এছাড়াও গত এগারো মাসে ১২ হাজার ৮০৫টি অভিযানে নিয়মিত মামলা ১ হাজার ২৬০টি। তাছাড়া মোবাইল কোর্টে মামলা ১ হাজার ৪৭১টি। দুই মামলায় ২ হাজার ৮৪০ জনকে আসামি করা হয়।

জয়নিউজ/গিয়াস/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...