মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের শপথ

0

খাগড়াছড়িতে ‘মাদকের বিরুদ্ধে ঘরে ঘরে দুর্গ গড়ে তুলি’ এই শ্লোগানে মাদকের বিরুদ্ধে শপথ নিলো শিক্ষার্থীরা।

বুধবার (১ জানুয়ারি) বেলা ১২টায় খাগড়াছড়ি সরকারি মহিলা কলেজে ‘মাদকমুক্ত তারুণ্য চাই’ এর উদ্যোগে শপথ গ্রহণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

‘মাদকমুক্ত তারুণ্য চাই’ এর খাগড়াছড়ি জেলা শাখার আহ্বায়ক মো. ইসমাইল হোসেন সবুজের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন খাগড়াছড়ি সরকারি মহিলা কলেজের প্রভাষক মো. জহিরুল ইসলাম।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সংগঠনের জেলা শাখার আহ্বায়ক মো. ইসমাইল হোসেন সবুজ, সদস্য সচিব মো. আবদুর রউফ। এসময় নির্বাহী সদস্য মো. জাফর উদ্দিন সবুজ ও টিটু ত্রিপুরাসহ শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এতে মাদকবিরোধী শপথবাক্য পাঠ করান খাগড়াছড়ি সরকারি মহিলা কলেজের প্রভাষক মো. জহিরুল ইসলাম।
সভায় বক্তারা বলেন, ‘মাদকমুক্ত তারুণ্য চাই’ একটি স্বেচ্ছাসেবীমূলক সামাজিক কার্যক্রম। যার উদ্দেশ্য হল প্রধানমন্ত্রী ঘোষিত ‘চলো যাই যুদ্ধে, মাদকের বিরুদ্ধে’ কে সফল করার উদ্দেশ্যে দেশের সর্বস্তরের মানুষকে সচেতন ও সম্পৃক্ত করা এবং এর লক্ষ্য হল মাদকমুক্ত বাংলাদেশ নির্মাণ করা।

বক্তারা আরও বলেন, আইন করে মাদক নির্মূল সম্ভব নয়। মাদকের প্রভাব বিস্তার রোধে প্রয়োজন মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন ও জনসচেতনতা। তাই শিক্ষার্থী ও যুবসমাজকে মাদকবিরোধী সচেতনতায় এগিয়ে আসতে হবে। যার যার অবস্থান থেকে ধর্মীয় মূল্যবোধ, পরিবার ও সমাজে মাদকের কুফল সম্পর্কে তুলে ধরতে হবে। পাশাপাশি মাদকের পরিবর্তে যুব সমাজকে খেলধুলায় মনোযোগ দিতে সচেতন করে তোলার আহ্বান জানান বক্তারা।

জয়নিউজ/জাফর/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...