স্বাস্থ্যসেবায় মেয়র হেলথ কার্ড ভূমিকা রাখবে: মেয়র নাছির

0

নগরের হতদরিদ্র জনগোষ্ঠির স্বাস্থ্যসেবা সুনিশ্চিত করতে মেয়র হেলথ কার্ড কার্যকরি ভূমিকা রাখবে বলে মনে করেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বুধবার (১ জানুয়ারি) দুপুরে চসিক কেবি আবদুস সাত্তার মিলনায়তনে ‘মেয়র হেলথ কেয়ার’ কার্ডের কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে একথা বলেন তিনি।

হেলথ কার্ড দেওয়ার কথা উল্লেখ করে সিটি মেয়র বলেন, যার মাসিক আয় সর্বসাকুল্যে ৮ হাজার ৫শ’ টাকা, তাদেরকেই অগ্রাধিকার দেবে চসিক। এ কাজটি ৪১ ওয়ার্ডের সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলররা সুনিপূণভাবে যাচাই-বাছাই করে হেলথ কার্ড তালিকা প্রস্তুত করেছে।

মেয়র আরও বলেন, এই প্রকল্পের আওতায় নগরের ৪১টি ওয়ার্ডে ৪১ হাজার সুবিধাবঞ্চিত হতদরিদ্র পরিবার এবং পরিবারে সব সদস্য সারাবছর বিনামূল্যে করপোরেশনের মাতৃসদন হাসপাতাল, দাতব্য চিকিৎসালয় ও প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র থেকে সবপ্রকার চিকিৎসাসেবা ভোগ করতে পারবে। এ স্বাস্থ্যসেবায় বছরে চসিকের ব্যয় হবে প্রায় ২৬ কোটি টাকা। যার মধ্যে শুধুমাত্র মেডিসিন বাবত ব্যয় হবে ৬ কোটি টাকা।

নগরের বসবাসরত দরিদ্র জনগোষ্ঠির চিকিৎসাসেবা কথা উল্লেখ করে সিটি মেয়র বলেন বিগত প্রশাসন আমলে চসিক পরিচালিত চিকিৎসা কেন্দ্রসমূহে টিকেট ফি ৩০ টাকা ছিল । আমি করপোরেশনের দায়িত্ব গ্রহনের পর এ ফি কমিয়ে ১০ টাকা নির্ধারণ করেছি।

চসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ সময় উপস্থিত ছিলেন চসিক প্যানেল মেয়র ড. নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, জোবাইরা নার্গিস খান, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, আবুল হাসেম, গোলাম মোহাম্মদ জোবায়ের, হাজী নুরুল হক, মো. শফিউল আলম, ওয়ার্ড কাউন্সিলর লুৎফুন্নেসা দোভাষ, জেসমিন পারভীন জেসি, আবিদা আজাদ, জেসমিনা খানম, নিলু নাগ, আফরোজা কালাম ও ফারজানা পারভীনসহ অন্যান্য কর্মকর্তারা।

জয়নিউজ/কাউছার/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...