মার্চে হতে পারে চসিক নির্বাচন: সিইসি

0

চলতি বছরের মার্চ মাসে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচন হতে পারে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।

বুধবার (১ জানুয়ারি) দুপুর ২টায় চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কমিশন কার্যালয়ে চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচন নিয়ে জেলা-উপজেলা নির্বাচন অফিসারদের সঙ্গে মতবিনিময় সভা হয়। সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

কে এম নুরুল হুদা বলেন, এপ্রিল মাস রমজানের মাস, সঙ্গে এইচএসসি পরীক্ষাও রয়েছে। তবে মার্চ মাস একটি উপযুক্ত সময় হতে পারে। নির্বাচন কমিশনারদের সঙ্গে বসে সিদ্ধান্ত নিতে হবে।

চট্টগ্রাম-৮ আসনে ইভিএম ব্যবহারের বিষয়ে তিনি বলেন, ইভিএমর বিষয়টি পুনর্বিবেচনা করার সুযোগ নেই। ইভিএমর মাধ্যমেই নির্বাচন করা হবে। তাছাড়া এ প্রক্রিয়ার মাধ্যমে নির্বাচন করলে ভোটাররা সঠিকভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবে।

বিএনপির অভিযোগের ব্যাপারে সিইসি বলেন, আমরা শতভাগ বিশ্বাস করি ,সুষ্ঠু নির্বাচন হবে। নির্বাচনে সব দল অংশগ্রহণ করবে এবং প্রতিযোগিতামূলক নির্বাচন হবে। এখানে আশঙ্কা প্রকাশ করার কোনো কারণ নেই।

রোহিঙ্গাদের ভোটার করার ব্যাপারে তিনি বলেন, মামলা হয়েছে তার তদন্ত চলছে। যাদের গ্রেপ্তার করা হয়েছে তাদের অধিকাংশই আউটসোর্স স্টাফ। আমাদের কর্মকর্তাদের বিরুদ্ধে অভিযোগে জড়িত ছিল, এমন অভিযোগ পাওয়া যায়নি। তবে অনেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা রোহিঙ্গা হওয়া সত্ত্বেও বাংলাদেশের নাগরিক হিসেবে তাদেরকে সনদ দিয়েছে।

জয়নিউজ/গিয়াস/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...