নেত্রীর আহ্বানে ‘স্বাধীনতা নারী শক্তি’ প্রতিষ্ঠা করেছি: এমএ লতিফ

0

‘প্রধানমন্ত্রীর আহ্বান ও নির্দেশনায় দেশের নারী সমাজকে আত্মনির্ভর ও মর্যাদাশীল, সর্বোপরি নারী সমাজের জীবনমান উন্নয়নে চট্টগ্রাম-১১ আসনের নারীদের নিয়ে ২০১৭ সালে ‘স্বাধীনতা নারী শক্তি’ সংগঠন প্রতিষ্ঠা করেছি।’

বুধবার (১ জানুয়ারি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মুজিববর্ষকে স্বাগত জানাতে বছরব্যাপী কর্মসূচির অংশ হিসেবে ‘স্বাধীনতা নারী শক্তি’ পতেঙ্গায় নেভাল স্পটে নারী সমাবেশ ও আনন্দ র‌্যালির আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতির বক্তব্য উপরোক্ত মন্তব্য করেন সংগঠনের প্রতিষ্ঠাতা চট্টগ্রাম-১১ আসনের এমপি এমএ লতিফ।

মুজিববর্ষের শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, বর্তমানে এ সংগঠনের সদস্য সংখ্যা ৩৬ হাজারের অধিক। আপনারা অন্যায়ের কাছে মাথা নত করবেন না। আপনারা মায়ের জাতি, আপনাদেরকে মর্যাদা দিতে আমি এ সংগঠন প্রতিষ্ঠা করেছি। জীবনের শেষ সময় পর্যন্ত আমি আপনাদের সহযোগিতা করে যাব ইনশাআল্লাহ্।

অনুষ্ঠানে দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সিনিয়র সহসভাপতি ওমর হাজ্জাজ জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দ্বারা বাস্তবায়ন সম্ভব হচ্ছে কারণ প্রধানমন্ত্রী পিতার মতো শুধু জনগণের জন্য রাজনীতি করেন, ক্ষমতার জন্য নয়।

সমাবেশে বক্তারা এমএ লতিফ এমপির বিভিন্ন জনকল্যাণমূলক কার্যক্রমের দৃষ্টান্ত উত্থাপন করে দেশের অন্যান্য সাংসদরা তাকে অনুসরণ করার আহ্বান জানান।

৪১নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নুরুল আলমের সঞ্চালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে পতেঙ্গা থানার ওসি উৎপল বড়ুয়া, বন্দর থানা আওয়ামী লীগের সভাপতি মো. নুরুল আলম, ৩৯নং ওয়ার্ড কাউন্সিলর জিয়াউল হক সুমন, সাবেক কাউন্সিলর মো. আসলাম, ৪০নং ওয়ার্ড সাবেক কাউন্সিলর ও আওয়ামী লীগ সভাপতি আবদুল বারেক, ৩৭নং ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হোসেন মুরাদ, ৪১নং ওয়ার্ডের সাবেক সাধারণ সম্পাদক হাজী নুরুল হক ও  সাংগঠনিক সম্পাদক আলমগীর হাসান, ‘স্বাধীনতা নারী শক্তি’ পরিচালক অধ্যাপিকা বিবি মরিয়ম, সহকারি পরিচালক গোলতাজ বেগম শান্তা ও মোহছেনা আক্তার বক্তব্য রাখেন।

সমাবেশ ও র‌্যালিতে অতিথি ছিলেন বাংলাভিশনের ব্যুরোপ্রধান নাসির উদ্দিন তোতা, দৈনিক ইত্তেফাকের ব্যুরোপ্রধান সালাহ উদ্দিন রেজা ও প্রথম আলোর সিনিয়র রিপোর্টার মাসুদ মিল্লাত।

জয়নিউজ/গিয়াস/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...