খাগড়াছড়িতে ২০০ বিঘা গাঁজার ক্ষেত ধ্বংস করল সেনাবাহিনী

0

খাগড়াছড়ির মাটিরাঙা উপজেলার কালা পাহাড়ের দুর্গম দুইল্ল্যাতলী গ্রামে প্রায় ২০০ বিঘা গাঁজার ক্ষেত ধ্বংস করেছে সেনাবাহিনী।

জানা যায়, এই গ্রামে রীতিমতো গাঁজার সম্রাজ্য গড়ে তুলেছে। বেশিরভাগ গাঁজা ক্ষেতের আয়তন ৩-৪ বিঘা। দুর্গম এলাকা হলেও সেনাবাহিনীর অভিযানে গাঁজা ক্ষেতের সন্ধান পাওয়া যায়। তবে গাঁজা চাষের সঙ্গে যুক্ত কাউকে আটক করা যায়নি।

স্থানীয় ইউপি সদস্য চন্দ্র কিরণ ত্রিপুরা জানান, কিভাবে এই এলাকায় গাঁজার জগত গড়ে তুলেছে তা আমার জানা নেই। ভবিষ্যতে যাতে কেউ এই ধরণের কাজ করতে না পারে সেই ব্যাপারে সর্তক থাকতে হবে।

মাটিরাঙা থানার উপ-পরিদর্শক মো. মহিউদ্দিন আহম্মদ জানান, এত দুর্গম এলাকায় নজরদারি রাখা কঠিন। তাই গ্রামের লোকজন গাঁজার আবাদ করেছে। এই ঘটনায় এখনো পর্যন্ত কাউকে আটক করা যায়নি। তবে গাঁজা চাষের সঙ্গে জড়িতদের আটকের চেষ্টা চলছে।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিদর্শক আবুল কালাম আজাদ জানান, এটি গাঁজা ক্ষেতের মৌসুম। গ্রামটি দুর্গম হওয়ায় আঞ্চলিক সন্ত্রাসী বাহিনী গাঁজার আবাদ করেছে। গ্রামের বাসিন্দারাও গাঁজা চাষের সঙ্গে সম্পৃক্ত। সেনাবাহিনী মহালছড়ি জোনের নেতৃত্বে বিশাল গাঁজা ক্ষেতের সন্ধান পাওয়া যায়। পরে এসব গাঁজা আগুনের পুড়িয়ে ধ্বংস করা হয়।

জয়নিউজ/সবুজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...