তৃণমূল নেতারাই দলকে শক্তিশালী করেছে: শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দলের তৃণমূলের নেতারা সঠিক সিদ্ধান্ত নেয়। জীবনবাজি রেখে দলকে ধরে রেখেছেন তারা। তাদের অবদানেই এখন দল সবচেয়ে শক্তিশালী। টানা তিন বার সরকার গঠন করতে পেরেছি। অভূতপূর্ব উন্নয়ন করে জনগণের ভাগ্য পরিবর্তন করতে পেরেছি। উন্নয়নের ধারাবাহিকতা অক্ষুণ্ন রাখতে দলের ঐক্য ধরে রাখতে হবে বলেও মন্তব্য করেন তিনি।

- Advertisement -

আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের যৌথ উদ্যোগে নতুন কমিটির প্রথম সভায় তৃণমূল নেতাকর্মীদের প্রশংসা করে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

- Advertisement -google news follower

শুক্রবার (৩ জানুয়ারি) সকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

প্রধানমন্ত্রী আরও বলেন, একমাত্র আওয়ামী লীগই দেশের উন্নয়ন করতে পারে। তবে এই উন্নয়ন অব্যাহত রাখতে দলকে সুসংগঠিত রাখতে হবে। কেননা একটি সরকার উন্নয়ন এগিয়ে নিতে পারে তখন, যখন দল সুসংগঠিত থাকে। স্বাধীনতাকে আরও অর্থবহ করা হবে।

- Advertisement -islamibank

তিনি আরও বলেন, অনেক অপপ্রচারের পরও আওয়ামী লীগকে কেউ দমাতে পারেনি। বরং মানুষের আস্থা নিয়ে টানা তৃতীয়বারের মতো ক্ষমতায় এই দল।

দেশের জন্য ২০২০ সাল অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে উল্লেখ করেন সরকার প্রধান। তিনি বলেন, এ বছর মুজিববর্ষ হিসেবে পালিত হবে। ১০ জানুয়ারি থেকে কাউন্টডাউন হবে। ১৭ মার্চ থেকে জন্মশতবার্ষিকীর বছরব্যাপী অনুষ্ঠান শুরু হবে। এ উদযাপনের মধ্য দিয়ে নতুন উদ্যমে কাজ শুরু করবে দেশ। ক্ষমতায় থেকে জাতির পিতার জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের সুযোগ দেওয়ায় দেশবাসীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

সভায় একাধিকবার দলের ঐক্য ও শক্তির ওপর জোর দিয়ে হাসিনা বলেন, দল সুসংগঠিত থাকলে সরকার সবচেয়ে সঠিকভাবে দেশ পরিচালনা করতে পারে। সেজন্য সংগঠনকে শক্তিশালী করার বিকল্প নেই। এ লক্ষ্যেই সহযোগী ও মূল সংগঠনের সম্মেলনগুলো করা হয়েছে। বাকি থাকা ইউনিটগুলোতেও দ্রুত সম্মেলন করারও নির্দেশ দেন তিনি।

জয়নিউজ/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM