পৌষে আষাঢ়ে বৃষ্টিতে জলজট, সুখবর দিচ্ছে না আবহাওয়া অফিসও

0

পৌষে মাসেও নগরে হয়েছে আষাঢ়ের বৃষ্টি। শুক্রবার (৩ জানুয়ারি) দিনভর বৃষ্টিতে নগরের বেশকিছু স্থানে পানি জমে গেছে। খুবই খারাপ অবস্থা পোর্ট কানেকটিং রোডের সরাইপাড়া মোড়ের। শনিবারও (৪ জানুয়ারি) এ এলাকায় জমে আছে পানি।

শুক্রবার (৩ ডিসেম্বর)  দুপুর ৩টা থেকে একটানা রাত ১১টা পর্যন্ত ছিল বৃষ্টি। এতে দুর্ভোগ পোহাতে হয় চাকরিজীবীসহ স্কুল-কলেজের শিক্ষার্থীদের।

এদিকে শনিবার সরেজমিন গিয়ে দেখা যায় পোর্ট কানেকটিং রোডের বেহাল দশা। জলজটে কাহিল অবস্থা স্থানীয় লোকজনসহ পথচারীদের। দুর্ভোগ পোহাতে হয়েছে গণপরিবহনসহ পণ্যবাহী গাড়িকেও।

পোর্ট  কানেকটিং রোডের জলজটে বেগ পেতে হচ্ছে পণ্যবোঝাই গাড়িকেও

পোর্ট কানেকটিং রোডের চলাচল করা জিয়াউল হক জয়নিউজকে বলেন, পৌষের বৃষ্টিতেই এ রোডে হাঁটু পানি জমে গেছে! এতে ভীষণ দুর্ভোগ পোহাতে হচ্ছে।

সরাইপাড়া এলাকার বাসিন্দা জাহেদুল ইসলাম জয়নিউজকে, শীতের বৃষ্টিতে মানুষকে এমন কষ্ট ভোগ করতে হবে তা কারো কল্পনায়ও ছিল না। এমনিতেই অল্প বৃষ্টিতে এখানে পানি জমে যায়। আর শুক্রবারতো দিনভর বৃষ্টি হয়েছে, এখন বুঝুন কী অবস্থা!

এদিকে আজ শনিবারও বৃষ্টি হবে বলে জানিয়েছে পতেঙ্গা আবহাওয়া অধিদপ্তর। আবহাওয়াবিদ শেখ ফরিদ আহমেদ জয়নিউজকে বলেন, আবহাওয়ার পূর্বাভাসে চট্টগ্রামে শনিবারও বৃষ্টি অব্যাহত থাকবে। রোববার থেকে ধীরে ধীরে কমে আসবে বৃষ্টি। এছাড়া শীতও অনেকটা বাড়বে।

তিনি জানান, শুক্রবার দুপুর ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত তিন ঘণ্টায় চট্টগ্রামে ১৫ দশমিক ২ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। শুক্রবার চট্টগ্রামে সবোর্চ্চ তাপমাত্রা ছিল ২৫ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি কম। অন্যদিকে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে ৫ দশমিক ৩ ডিগ্রি বেশি।

জয়নিউজ

আরও পড়ুন
লোড হচ্ছে...