নগরবাসীর আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে পুলিশ: সুজন

0

আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক এবং ট্রাফিক ব্যবস্থায় শৃঙ্খলা ফিরিয়ে নগরবাসীর আস্থা অর্জন করতে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ সক্ষম হয়েছে।

নাগরিক উদ্যোগের প্রধান উপদেষ্টা ও নগর আওয়ামী লীগের সহসভাপতি খোরশেদ আলম সুজন ভারপ্রাপ্ত পুলিশ কমিশনার এসএম মোস্তাক আহমেদ খানের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে এ মত প্রকাশ করেন।

রোববার (৫ জানুয়ারি) বিকাল ৪টায় পুলিশ সপ্তাহ উপলক্ষে শুভেচ্ছা বিনিময় করেন তিনি।

সুজন বলেন, বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামে জীবন ও জীবিকার তাগিদে বিপুল সংখ্যক জনগণের বসবাস। এ বিপুল সংখ্যক জনগোষ্ঠীকে নিরাপত্তা দেওয়া এক বিশাল চ্যালেঞ্জ। আর এ চ্যালেঞ্জকে মোকাবেলা করেই সন্ত্রাস, জঙ্গিবাদ, দুর্নীতি এবং মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণের মাধ্যমে কাজ করে যাচ্ছে মেট্রোপলিটন পুলিশ।

ইতোমধ্যে মেট্রোপলিটন পুলিশের প্রতিটি ইউনিট অত্যন্ত দক্ষতা, সাহসিকতা এবং পেশাদারিত্বের মনোভাব নিয়ে এগিয়ে যাচ্ছে। জনগণের যেকোনো বিপদ-আপদে পুলিশ বন্ধুর হাত বাড়িয়ে দিচ্ছে।

নগরের ট্রাফিক ব্যবস্থাকে স্বয়ংক্রিয় এবং আধুনিকায়ণ করার উদ্যোগ গ্রহণ করার জন্য ভারপ্রাপ্ত পুলিশ কমিশনারকে অনুরোধ জানান সুজন।

ভারপ্রাপ্ত পুলিশ কমিশনার বলেন, সরকারের উন্নয়নের অগ্রযাত্রাকে এগিয়ে নিয়ে যেতে দায়িত্বশীল ভূমিকা রাখছে পুলিশের প্রতিটি সদস্য। সন্ত্রাস, দুর্নীতি এবং মাদকের বিরুদ্ধে আমাদের অভিযান সবসময়ই অব্যাহত থাকবে বলে অঙ্গীকার করেন তিনি।

তিনি আরও বলেন সমাজের প্রতিটি স্তরে সুশাসন নিশ্চিত করাই পুলিশ বাহিনীর লক্ষ্য। তিনি জনগণকে নিরাপদে নির্ভয়ে পুলিশ বাহিনীকে সহযোগিতা করারও আহ্বান জানান।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন এডিসি (নগর বিশেষ শাখা) কাজেমুর রশীদ কাজল, আব্দুর রহমান মিয়া, নাগরিক উদ্যোগের সদস্য সচিব হাজী মো. হোসেন, নুরুল কবির, মোরশেদ আলম, অনির্বাণ দাশ বাবু ও রকিবুল আলম সাজ্জী।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...