কয়েকটি স্পোর্টস চ্যানেলের অনুমোদন দিয়েছে সরকার

0

অবশেষে সরকার বেশ কয়েকটি স্পোর্টস চ্যানেলের অনুমোদন দিয়েছে। সোমবার (৬ জানুয়ারি) যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এ তথ‌্য জানান।

রাজধানীর কুষ্টিয়া ভবনের সম্মেলন কক্ষে এদিন বাংলাদেশ স্পোর্টস কমেন্ট্রেটরস ফোরাম আয়োজিত নবীন ধারাভাষ্যকারদের নিয়ে রিফ্রেশারস কোর্সের সমাপনী ও সনদ বিতরণী অনুষ্ঠান হয়।

এতে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর সফল নেতৃত্বে যুগের সঙ্গে তাল মিলিয়ে তথ্য প্রযুক্তিসহ সর্বক্ষেত্রেই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। সরকার ইতোমধ্যে কয়েকটি স্পোর্টস চ্যানেলের অনুমোদন দিয়েছেন। তাই স্পোর্টস কমেন্টেটরদের গুরুত্বও বৃদ্ধি পাবে।

তিনি বলেন, দেশের ক্রীড়াঙ্গনকে এগিয়ে নিতে পর্দার নেপথ্যে থেকে ক্রীড়া ধারাভাষ্যকাররা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন। ক্রিকেটকে জনপ্রিয় করতে ক্রীড়া ধারাভাষ্যকারদের ভূমিকা অনবদ্য। ক্রীড়া ধারাভাষ্যকাররাই বাংলাদেশ বেতার ও টেলিভিশনের মাধ্যমে প্রতিটি ঘরে ক্রিকেটের আলো ছড়িয়ে দিয়েছেন। সময় এসেছে তাদের কাজের স্বীকৃতি দেবার। তাদের যথার্থ মূল্যায়নের।

এসময়ে প্রতিমন্ত্রী বাংলাদেশ স্পোর্টস কমেন্টেটরস ফোরামের নিবন্ধনের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন। এছাড়াও ‘লিজেন্ড’ ধারাভাষ্যকারদের নামে কমেন্ট্রি বক্সের নামকরনসহ শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কারে ধারাভাষ্যকারদের পুরস্কৃত করার উদ্যোগ নেবেন বলেও জানান মন্ত্রী। এসময় তিনি ধারাভাষ্যে বাংলা ভাষা ব্যবহারের ওপরও গুরুত্বারোপ করেন।

অনুষ্ঠানে বাংলাদেশ স্পোর্টস কমেন্টেটরস ফোরামের সভাপতি আলফাজ উদ্দিন আহমেদ, সিনিয়র সহসভাপতি শামিম আশরাফ চৌধুরী, সহসভাপতি   ড. অনুপম হোসেন, সাধারণ সম্পাদক ড. সাইদুর রহমান উপস্থিত ছিলেন।

জয়নিউজ/এসআই

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...