রাউজানে দ্বিতীয় শ্রেণির ভর্তি ফি ৯৮৫০ টাকা!

0

রাউজানে নিয়মের তোয়াক্কা না করে নেওয়া হচ্ছে ভর্তি ফি। উপজেলার মাধ্যমিক স্কুল থেকে শুরু করে ইংলিশ মিডিয়াম স্কুল এমনকি মাদ্রাসায়ও চলছে এ নৈরাজ্য।

টিসি নেওয়ার ক্ষেত্রেও চলছে এমন অনিয়ম। দক্ষিণ হিংগলায় মুনিরিয়া সুন্নিয়া মাদ্রাসা থেকে জুনিয়র দাখিল পরীক্ষায় উত্তীর্ণ প্রতিজন শিক্ষার্থীকে টিসি নিতে গুণতে হচ্ছে দেড় হাজার টাকা!

সরেজমিন দেখা গেছে, রাউজান উপজেলা সদরের মুন্সির ঘাটায় রাউজান ইংলিশ স্কুলে ভর্তি ফি আড়াই হাজার টাকা। আবার সুলতানপুর ছিটিয়াপাড়া নবারুন স্কুলে ভর্তি ফি ১ হাজার ২শ’ টাকা।

সংশ্লিষ্টরা এটি স্বীকারও করেন। রাউজান নবারুন স্কুলের শিক্ষক রতন কান্তি নাথ বলেন, “আমাদের স্কুলে ভর্তি ফি ১ হাজার ২শ’ টাকা, মাসিক বেতন সাড়ে তিনশ’ টাকা।”

রাউজান ইংলিশ স্কুলের পরিচালক ইউছুপ আমিন বলেন, “আমাদের স্কুলে ভর্তি ফি আড়াই হাজার টাকা, মাসিক বেতন ৮শ’ টাকা।”

এদিকে সবকিছু ছাড়িয়ে গেছে চুয়েট ক্যম্পাস ইংলিশ মিডিয়াম স্কুলের ভর্তি ফি। এ শিক্ষাপ্রতিষ্ঠানে দ্বিতীয় শ্রেণিতে ভর্তি হওয়ার জন্য শিক্ষার্থীদের কাছ থেকে নেওয়া হচ্ছে ৯ হাজার ৮৫০ টাকা! ভর্তি হওয়া এমন এক শিক্ষার্থীকে স্কুলের দেওয়া ৯ হাজার ৮৫০ টাকার রশিদও রয়েছে জয়নিউজের কাছে।

অতিরিক্ত ভর্তি ফি নেওয়ার ব্যাপারে দৃষ্টি আকর্ষণ করা হলে রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা জেনায়েদ কবির সোহাগ জয়নিউজকে বলেন, সরকারি নিয়মের বাইরে অতিরিক্ত ফি নেওয়া হলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

জয়নিউজ

আরও পড়ুন
লোড হচ্ছে...