মধ্যরাতে আগুন নিভলেও ক্ষতি কোটি টাকা

0

খাগড়াছড়ির গুইমারায় রাতের আগুনে কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে সৃষ্ট আগুনে পুড়ে ছাই হয়ে গেছে ১৭টি দোকান।

শুক্রবার (১০ জানুয়ারি) রাত ১১টার দিকে গুইমারার জালিয়াপাড়া বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, বাজারের ব্যবসায়ীরা দিন শেষে যে যার বাড়িতে ঘুম যাচ্ছিলেন। আগুন লাগার খবর শুনে তারা বাজারে ছুটে আসেন। কিন্তু মুহূর্তেই আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। এতে একটি ডেকোরেটর, তেলের দোকান ও একাধিক চায়ের দোকানসহ অন্তত ১৭টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।

খবর পেয়ে সেনাবাহিনী, বিজিবি, পুলিশ ও ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এক ঘণ্টা চেষ্টার পর মধ্যরাতে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এর আগেই সবকিছু পুড়ে ছাই হয়ে যায়। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে।

গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিদ্যুৎ কুমার বড়ুয়া বলেন, গুইমারার জালিয়াপাড়া পুলিশ বক্স থেকে ২০ গজ সামনে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। শুরুতে পুলিশসহ স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে। কিন্তু দোকানগুলো টিন ও বেড়ার হওয়ায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে।

এদিকে অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ কোটি টাকা ছাড়িয়ে যেতে পারে বলে ধারনা করছেন হাফছড়ি ইউপি চেয়ারম্যান চাইথোয়াই চৌধুরী। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ঘুরে দাঁড়ানোর জন্য তিনি সরকারি সহায়তা দাবি করেন।

জয়নিউজ

আরও পড়ুন
লোড হচ্ছে...