উন্নয়নে পিছিয়ে নেই পার্বত্যাঞ্চলের মানুষ: মোজাম্মেল হক

0

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিক প্রচেষ্টায় পার্বত্য শান্তি চুক্তির পর পার্বত্যাঞ্চলের মানুষরাও এখন আর উন্নয়নে পিছিয়ে নেই।

কাপ্তাইয়ে ‘বঙ্গবন্ধু জাতীয় অ্যাডভেঞ্চার ২০২০’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি এ কথা বলেন।

শনিবার (১১ ডিসেম্বর) কাপ্তাইয়ের কর্ণফুলী কলেজ মাঠে এ অ্যাডভেঞ্চার অনুষ্ঠিত হয়।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু জাতীয় অ্যাডভেঞ্চার উৎসবের ফলে পার্বত্যাঞ্চলের পর্যটন খাতের বিকাশ ও উন্নয়নে দেশে একটি নতুন মাত্রা যোগ করবে বলে তিনি মন্তব্য করেন।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে ও বাংলাদেশ অ্যাডভেঞ্চার ফাউন্ডেশনের সহযোগিতায় ৫ দিনব্যাপী উৎসব অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান ও বাংলাদেশ অ্যাডভেঞ্চার ফাউন্ডেশনের প্রেসিডেন্ট নববিক্রম কিশোর ত্রিপুরা (এনডিসি)।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাঙামাটির সাংসদ দীপংকর তালুকদার এমপি, সংরক্ষিত মহিলা আসনের সাংসদ বাসন্তী চাকমা এমপি, ওসিয়ান সেলর এন্ড অ্যাডভেঞ্চারের প্রতিনিধি মিস এ্যানি কোয়েমেরি, কাপ্তাই নৌবাহিনী শহীদ মোয়াজ্জম ঘাঁটির অধিনায়ক ক্যাপ্টেন এমএ মুকিত খান, রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ, রাঙামাটি পুলিশ সুপার আলমগীর কবীর।

এতে স্বাগত বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান শাহীনুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন রাঙামাটি জেলা পরিষদ সদস্য থোয়াইচিং মারমা, শান্তনা চাকমা, কাপ্তাই উপজেলা চেয়ারম্যান মো. মফিজুল হক, কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল, কাপ্তাই সার্কেলের এএসপি জুনায়েদ কাউসার, উপজেলা আওয়ামী লীগ সভাপতি অংসুই ছাইন চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইব্রাহীম খলীল, কর্ণফুলী সরকারি কলেজের অধ্যক্ষ এএইচএম বেলাল চৌধুরী ও মুক্তিযোদ্ধা কমান্ডার শাহাদাত হোসেন চৌধুরী।

জয়নিউজ/নজরুল/বিআর

আরও পড়ুন
লোড হচ্ছে...