পথশিশুদের সঙ্গে মেয়র নাছির

0

শত ব্যস্ততার মাঝে পিতা-মাতা ও ঠিকানাবিহীন পথশিশুদের সঙ্গে সময় দেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন।

শনিবার (১১ জানুয়ারি) রাতে ফিরিঙ্গীবাজার ‘উপলব্ধি’ নামে একটি সামাজিক সংগঠনের কার্যক্রম দেখতে যান তিনি।


এসময় সিটি মেয়র সেখানে বসবাসরত পথশিশুদের সঙ্গে কিছুক্ষণ সময় অতিবাহিত করেন। পথশিশুরাও সিটি মেয়রকে পেয়ে আনন্দে উৎফুল্ল হয়ে পড়ে। আর মেয়রও অনেটা আবেগে-আপ্লুত হয়ে পড়েন। পথশিশুরা সিটি মেয়রকে গান গেয়ে শুনান। সিটি মেয়র শিশুদের গাওয়া গান মনোযোগ সহকারে শুনেন এবং মোবাইলে শিশুদের সঙ্গে সেলফিও তুলেন।

সবসংগঠনকে ‘উপলব্ধি’ এর মতো আর্ত-মানবতার সেবায় এগিয়ে আসার আহ্বান জানিয়ে সিটি মেয়র বলেন বিশ্বের শিশুরা যেখানে অনিরাপদ সেখানে দাতা সংগঠনগুলো তাদের সাহায্যার্থে এগিয়ে আসেন।

তিনি আরো বলেন, এ অবহেলিত সুবিধাবঞ্চিত শিশুদের পাশে আমি আছি এবং আগামীতেও থাকব। চসিক পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানসমূহে পথশিশুদের পড়ালেখার জন্য ভর্তি ফি’সহ মাসিক বেতন মওকুফের ঘোষণা দেন সিটি মেয়র।

অন্যান্যেরমধ্যে উপস্থিত ছিলেন চসিক কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, স্বাস্থ্যকর্মকর্তা ডা. মোহাম্মদ আলী, মেমন মাতৃসদন হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডা. প্রীতি বড়ুয়া, ডা. পলাশ, সংগঠনের প্রতিষ্ঠিতা সাধারণ সম্পাদক শেখ ইজাবুর রহমান, উপলব্ধির ম্যানেজার শেলী রক্ষিত, ছাত্রনেতা তাজউদ্দীন রিজভী, সাইফুদ্দীন আহমেদ, যুবলীগ নেতা জাহাঙ্গীর আলম, তারাপদদাশ, হুমায়ুন মোর্শেদ শাকিল, মো. মাসুম, সামিউল হাসান রুমন, আলাউদ্দীন বাপ্পী, অনিন্দ্য দেব, সাহেদ ও ইজাজুল হক প্রমুখ।

জয়নিউজ/কেকে/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...