সিসি নিজেই সুষ্ঠু নির্বাচনের শত্রু: শামীম

0

সিসি নিজেই সুষ্ঠু নির্বাচনের শত্রু বলে মন্তব্য করেছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহাবুবে রহমান শামীম।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) চট্টগ্রাম-৮ আসনের প্রার্থী ও নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়ে এ মন্তব্য করেন তিনি।

শামীম আরও বলেন আওয়ামী সরকার দেশের নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। ক্ষমতা ধরে রাখার লোভ-লালসা ও ভোট ডাকাতিতে শেখ হাসিনা এবং সিসি একাকার। এখন জনমনে ভোট মানেই যে প্রহসন, সেটি প্রতিষ্ঠিত হয়েছে চট্টগ্রামের-৮ আসনের নির্বাচনের পর। ভোট-সন্ত্রাসকে জাতীয় জীবনে অত্যন্ত নিষ্ঠার সঙ্গে প্রতিষ্ঠিত করেছেন নুরুল হুদা। এ নির্বাচনে ভোট-লুটের রমরমা আয়োজন সম্পন্ন করেছেন তারা।

নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী আবু সুফিয়ান বলেন, একতরফা ও প্রহসনের নির্বাচন করেছে সরকার।

তিনি আরও বলেন, উপনির্বাচনের তফশীল ঘোষণার পর থেকেই আওয়ামীলীগ প্রার্থীর সমর্থকেরা বিএনপি নেতা কর্মীদের প্রচারণায় বাধা, মিথ্যা মামলা দায়ের, বাড়ি বাড়ি গিয়ে হুমকি দেওয়ার পরও আমরা নির্বাচনে অংশ নিয়েছি।

তিনি বলেন, আশা করেছিলাম নির্বাচন অবাধ নিরপেক্ষ ও সুষ্ঠু হবে এবং সাধারণ মানুষ স্বতস্ফূর্তভাবে ভোট দিতে পারবেন। কিন্তু জনগণের সকল প্রত্যাশাকে অবজ্ঞা করে অধিকাংশ ভোট কেন্দ্র আওয়ামী সন্ত্রাসীরা দখল করে নেয়। এসময় কেন্দ্র থেকে ধানের শীষের এজেন্টকে বের করে দিয়ে ইভিএমের নিয়ন্ত্রণ দখলে নিয়ে নিজেরাই নৌকা মার্কায় ভোট দেয়।

এসময় আরও উপস্থিত ছিলেন নগর বিএনপি নেতা কাজী বেলাল, আনোয়ার হোসেন লিপু ও দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব মোস্তাক আহম্মদসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

জয়নিউজ/কাউছার/বিআর

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...