পাহাড়ি সম্প্রদায়ের হস্তশিল্পের পণ্য এখন দেশ-বিদেশে সমাদৃত: বীর বাহাদুর

0

বান্দরবানে শুরু হয়েছে সপ্তাহব্যাপী এসএমই পণ্য মেলা। বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) সকালে দেশিয় পণ্যের প্রজার ও উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে এ মেলার আযোজন করা হয়।

বান্দরবানে জেলা প্রশাসন কার্যালয় চত্বরে এ মেলার উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

অনুষ্ঠানে মন্ত্রী বলেন, পার্বত্য চট্টগ্রামে রয়েছে পাহাড়ি জনগোষ্ঠীদের ঐতিহ্যগত নানা ধরনের পণ্যসামগ্রী। প্রতিটি পাহাড়ি সম্প্রদায়ের হস্তশিল্পের নিজস্ব পণ্য রয়েছে। ইতোমেধ্যে এসব পণ্য দেশ-বিদেশে সমাদৃত হয়েছে। দেশকে সমৃদ্ধ করতে স্বদেশি পণ্যের কোনো বিকল্প নেই। এ ধরনের মেলা হস্তশিল্পের প্রচার প্রসারে গুরুত্বপুর্ণ ভুমিকা রাখবে।

এসময় অন্যান্যদের মধ্যে জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম, পুলিশ সুপার জেরিন আখতার, অতিরিক্ত জেলা প্রশাসক শামিম হোসেন, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাস, আবাসিক হোটেল মালিক সমিতির সভাপতি অমল কান্তি দাস প্রমুখ।

পরে অতিথিরা মেলার বিভিন্ন স্টল গুলো ঘুরে দেখেন। এরআগে পার্বত্য মন্ত্রীর নেতৃত্বে একটি শোভাযাত্রা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

আয়োজকরা জানান, মেলায় সারাদেশ থেকে সরকারি ও বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের ৫৭টি স্টল স্থান পেয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা চলবে। এছাড়া মেলায় প্রতিদিন সন্ধ্যায় মুক্তমঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বান্দরবান জেলা প্রশাসন, বিসিক, চেম্বার অব কমার্স এবং সোনালী ব্যাংক যৌথভাবে এই মেলার আয়োজন করেছে।

জয়নিউজ/শাহরিয়ার/পিডি

 

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...