কল্যাণকর কর্মের মাধ্যমে মানুষ স্মরণীয় ও বরণীয় হয়ে থাকে: চসিক মেয়র

0

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, কল্যাণকর কর্মের মাধ্যমে মানবজীবনকে স্মরণীয় ও বরণীয় করে রাখা যায়। কোটি কোটি মানুষ এ পৃথিবীতে এসেছে। তাদের মৃত্যুর পর কেউ তাদেরকে মনে রাখেনি। তারা কালস্রোতে বিলিন হয়ে গেছে। আর কীর্তিমান ব্যক্তিরা তাদের মহৎকর্মের মাধ্যমে মৃত্যুর পরেও মানুষের হৃদয়ে অমর হয়ে থাকে।

বেসরকারি স্বেচ্ছাসেবী সংগঠন মমতার ৩৭তম প্রতিষ্ঠাবাষিকী ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে সিটি মেয়র এসব কথা বলেন।
শুক্রবার (১৭ জানুয়ারি) সকালে নগরের নেভী কনভেনশান হলে অনুষ্ঠিতে এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

এ সমাবেশে সভাপতিত্ব করেন মমতা পরিচালনা পর্ষদের সভাপতি বদিউজ্জামান খান ননী। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক মো. শহীদুল ইসলাম, অনুকূল ফাউন্ডেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আনোয়ার কামাল মজুমদার।

অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন পিকেএসএফের উপ-ব্যবস্থাপনা পরিচালক ড. জসীম উদ্দীন।

এসময় সিটি মেয়র আরো বলেন, পৃথিবীতে জন্মিলে একদিন মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে। এটা চিরন্তন সত্য। তাই মানুষের মৃত্যুর মধ্য দিয়ে পৃথিবী থেকে চিরবিদায় হয়। তবে পেছনে পড়ে থাকে তার বর্ণাঢ্য মহৎকর্ম। এ মহৎকর্মের জন্য পৃথিবীতে অনন্তকাল অমর হয়ে থাকে। এমন ব্যক্তিই সমাজের ধন্য বলে বিবেচিত।

এ প্রসঙ্গে সিটি বলেন, মহৎকর্মই মানুষের সত্যিকারের পরিচয়। যার কোনো কীর্তি নেই তার কথা কেউ স্মরণ রাখে না। মৃত্যুর সঙ্গে সঙ্গে তার নাম বিলিন হয়ে যায়। এ ধরণের মানুষের মৃত্যু হলে তার জানাযায়ও মানুষ যেতে চায় না। তাই আমাদের প্রত্যেকের উচিত নিঃস্বার্থভাবে সমাজ উন্নয়নমূলক কাজে নিজেদেরকে সম্পৃক্ত করা।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মমতার উপ-প্রধান নির্বাহী মো. ফারুক। অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন মমতার প্রধান নির্বাহী কর্মকর্তা রফিক আহমদ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কাউন্সিলর সালেহ আহমদ চৌধুরী, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আবিদা আজাদ, মনোয়ারা বেগম মনি, মা-শিশু হাসপাতালের ভাইস প্রেসিডেন্ট মোরশেদ হোসেন প্রমুখ।

উল্লেখ্য, অনুষ্ঠানে সাবেক সাংসদ ও মমতার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক সাবিহা নাহার বেগমকে আজীবন সম্মাননা দেওয়া হয়। এছাড়া মমতার ক্ষুদ্রঋণ উপকারভোগী সদস্য মফিজুর রহমানকে হুইল চেয়ার, দুস্থ মহিলাকে সেলাই মেশিন বিতরণ, মেধাবী  ও অনগ্রসর শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ ও মমতার কর্মকর্তা-কর্মচারীদেরকে বর্ষসেরা সম্মাননা দেওয়া হয়।

জয়নিউজ/বিআর

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...