বর্ণাঢ্য আয়োজনে চবি কলেজের সুবর্ণজয়ন্তী

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবরেটরি স্কুল ও কলেজের ৫০ বছর পূর্তিতে সুবর্ণজয়ন্তী উৎসব পালিত হয়েছে। বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে কলেজ প্রাঙ্গনে এ উৎসব পালিত হয়।

শনিবার (১৮ জানুয়ারি) বেলা সোয়া ১১টার দিকে স্কুল প্রাঙ্গণ থেকে র‌্যালি শুরু হয়। এরপর সেখানে আলোচনা সভার আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথির বক্তব্যে চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, চবি ল্যাবরেটরি স্কুলের ছাত্রছাত্রীরা ভালো ভালো জায়গায় নিজেদের প্রতিষ্ঠিত করেছে। ঐতিহ্যবাহী এই বিদ্যালয়টিতে বর্তমানে বিভিন্ন ধরণের সমস্যা লক্ষ্য করা যাচ্ছে। তবে এর উন্নতির জন্য আমি আমার জায়গা থেকে সর্বোচ্চ চেষ্টা করব।

চবি ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. সিরাজ উদ দৌল্লাহ বলেন, চবির বিভিন্ন পদক্ষেপের সঙ্গে এই বিদ্যালয় ওতপ্রোতভাবে জড়িত। এর সাথে বিশ্ববিদ্যালয়ের সুনামও জড়িত রয়েছে। ফলে এই প্রতিষ্ঠানকে দুর্বল করে রেখে চবি কখনো মাথা তুলে দাঁড়াতে পারবে না। সবার সম্মিলিত প্রচেষ্টায় এই প্রতিষ্ঠান ভবিষ্যতে আরো গৌরবান্বিত হবে।

অনুষ্ঠানে আয়োজক কমিটির আহ্বায়ক ডা. প্রীতীশ বড়ুয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এসএম মনিরুল হাসান। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন অধ্যক্ষ শামসাদ বেগম চোধুরী।

বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী অর্থ মন্ত্রণালয়ের অর্থ শাখার যুগ্ম পরিচালক শেখ মোমেনা মনি স্মৃতিচারণ করে বলেন, এই স্কুলে পড়তে পেরে আমরা গর্বিত। আমরা শুধু সোনালি অতীতের স্মৃতিচারণ করেই থাকব না, যেসব সমস্যা আছে সেগুলোও খতিয়ে দেখব।

জয়নিউজ/নবাব/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...