বিধ্বস্ত বিমানের ব্ল্যাক বক্স পাঠাবে ইরান

ইরানে ইউক্রেনের একটি যাত্রীবাহী বিমান বিধ্বস্তের ঘটনার তদন্ত চলছে। এর মধ্যেই ইরান জানিয়েছে, তারা ইউক্রেনকে ওই বিধ্বস্ত বিমানের ব্ল্যাক বক্স পাঠাবে।

- Advertisement -

গত ৮ জানুয়ারি রাজধানী তেহরানে ওই দুর্ঘটনায় ১৭৬ জন আরোহীর মৃত্যু হয়। প্রথমদিকে বিমান বিধ্বস্তের ঘটনায় নিজেদের দায় অস্বীকার করলেও দুর্ঘটনার তিনদিন পর ইরান জানায় যে, ভুলবশত বিমানটি গুলি করে ভূপাতিত করা হয়েছে।

- Advertisement -google news follower

ইরানের কর্মকর্তারা জানিয়েছেন, আরও অনুসন্ধানের জন্য তারা বিমানের ব্ল্যাক বক্সের রেকর্ডার ইউক্রেনকে পাঠাবে। ইরানের বেসামরিক বিমান চলাচল বিভাগের প্রধান হাসান রেজাইফার জানিয়েছেন, ইরানে ওই ব্ল্যাক বক্সের রেকর্ড উদ্ধার করা সম্ভব নয়। তবে এ বিষয়ে তিনি বিস্তারিত কিছু জানাননি।

তিনি বলেন, যদি ইউক্রেনে ব্ল্যাক বক্সের রেকর্ড উদ্ধার করা সম্ভব না হয় তবে এটি ফ্রান্সে পাঠানো হবে। গত ৮ জানুয়ারি তেহরানের ইমাম খামেনি বিমানবন্দর থেকে উড্ডয়নের মাত্র দুই মিনিটের মাথায় ভুলবশত বিমানটিকে গুলি করে ভূপাতিত করে ইরানের বিপ্লবী গার্ড বাহিনী।

- Advertisement -islamibank

ওই বিমান দুর্ঘটনায় ইরানের ৮২ জন, কানাডার ৫৭ জন, ইউক্রেনের ১১ জন, সুইডেনের ১০ জন, আফগানিস্তানের চারজন এবং যুক্তরাজ্যের তিনজন নিহত হয়।

জয়নিউজ/পিডি

 

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM