আহ্বায়ক দুবাইয়ে, সদস্য সচিব তাবলিগে, কী হবে হাটহাজারী ছাত্রদলের?

0

নেতৃত্ব সংকটে পড়েছে হাটহাজারী উপজেলা ছাত্রদল। তিন ভাগে বিভক্ত ছাত্রদলের বর্তমান কমিটির আহ্বায়ক পাড়ি জমিয়েছেন বিদেশে।

অন্যদিকে সদস্য সচিব রাজনীতি ছেড়ে যোগ দিয়েছেন তাবলিগে। ফলে অন্তর্কোন্দলে জর্জরিত ছাত্রদলের কমিটির কার্যক্রমে নেমে এসেছে স্থবিরতা।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, গণতান্ত্রিকভাবে কমিটি গঠন না করলে এবং প্রকৃত ছাত্রদেরকে কমিটিতে রাখা না হলে সেই সংগঠন বেশি চলে না। আর বর্তমানে ছাত্র সংগঠনগুলোর সঙ্গে ছাত্রদের সম্পর্ক কম।

সূত্র জানায়, হাটহাজারীতে বিএনপির তিনটি গ্রুপ বিদ্যমান। এগুলো হলো-সাবেক হুইপ প্রয়াত সৈয়দ ওয়াহিদুল আলম ও তার মেয়ে ব্যারিস্টার সাকিলা ফারজানা, সাবেক মন্ত্রী মীর মো. নাছির উদ্দিন ও তাঁর ছেলে ব্যারিস্টার মীর হেলাল এবং চেয়ারপারসনের উপদেষ্টা এসএম ফজলুল হকের গ্রুপ।

২০১৭ সালের ১৫ মে মো. নুরুল কবির তালুকদারকে আহ্বায়ক এবং ওহিদুল ইসলাম টিটুকে সদস্য সচিব করে হাটহাজারী উপজেলা ছাত্রদলের কমিটি ঘোষণা করে চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রদল। কমিটি সমন্বয় করে হয়নি উল্লেখ করে ঘোষিত কমিটির বিরুদ্ধে আন্দোলনে যায় ছাত্রদলের নেতাকর্মীরা। পরে  এসএম ফজলুল হকের অনুসারী কাজী এরশাদকে আহ্বায়ক এবং রায়হান উদ্দিনকে সদস্য সচিব এবং ব্যারিস্টার সাকিলার অনুসারীরা জাহেদুল ইসলামকে আহ্বায়ক এবং গাজী মুবিনকে সদস্য সচিব করে পাল্টা কমিটি গঠন করে।  এভাবে তিন ভাগে বিভক্ত হয়ে ছাত্রদলের কর্মকাণ্ড চললেও গত এক বছর স্থবিরতা নেমে এসেছে ছাত্রদলের কর্মকাণ্ডে।

উপজেলা ছাত্রদলের আহ্বায়ক নুরুল কবির তালুকদার দুবাই পাড়ি জমিয়েছেন প্রায় নয় মাস আগে। অন্যদিকে সদস্য সচিব ওহিদুল আলম টিটু রাজনীতি ছেড়ে যোগ দিয়েছেন তাবলীগে। এতে কার্যক্রমহীন হয়ে পড়েছে কমিটি।

তৃণমূলের নেতাকর্মীরা বলছেন, আহ্বায়ক কমিটি ভেঙে নতুন কমিটি দিলে ছাত্রদলের কর্মকাণ্ডে গতি আসবে। এছাড়া এখন আহ্বায়কের পরিবর্তে সিনিয়র যুগ্ম আহ্বায়ককে দায়িত্ব দেওয়া হলে ছাত্রদলের কর্মকাণ্ড ফের চালু হবে।

এ বিষয়ে উত্তর জেলা ছাত্রদল সভাপতি জাহেদুল আফসার জুয়েল জয়নিউজকে বলেন, কমিটির আহ্বায়ক বিদেশে যাওয়ার বিষয়টি আমরা জেনেছি। যিনি প্রথম যুগ্ম আহ্বায়ক তিনিই আহ্বায়কের দায়িত্ব পালন করবেন। পরে নতুন কমিটি ঘোষণা করা হবে।

জয়নিউজ/বিআর

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...