চবি ছাত্রীকে বাড়িওয়ালার নির্যাতনের প্রতিবাদে মৌন মিছিল

0

বাড়িভাড়ার অগ্রিম টাকা ফেরত চাওয়ায় ছাত্রীকে মারধর করা বাড়িওয়ালার শাস্তি চেয়ে মৌন মিছিল করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীরা। পরে প্রক্টর বরাবর একটি লিখিত অভিযোগ দেন তারা।

মঙ্গলবার (২১ জানুয়ারি) সকাল ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্বর থেকে মৌন মিছিল শুরু হয়ে প্রক্টর কার্যালয়ে গিয়ে শেষ হয়। এর আগে  মুখে কালো কাপড় ও ডান হাতে কামড়ের প্রতিবাদে ব্যান্ডেজ পরিধান করে মানববন্ধন করে তারা। এসময় দুই মিনিট নীরবতা পালন করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, আমাদের প্রত্যেকটা বোনের যেন সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত হয়। ক্যাম্পাসের বোনদের নিরাপত্তা আমরাই নিশ্চিত করতে চাই। বছরের শুরুতে ১৮ দিনে ২২ টা ধর্ষণের ঘটনা আসলেই দুঃখজনক।

তারা বলেন, আমাদের নিজের সঙ্গে কোনো দুর্ঘটনা না ঘটা পর্যন্ত আমাদের টনক নড়ে না। এই ঘটনা থেকেই আমরা সতর্ক হতে চাই। যেন পরবর্তীতে এমন ঘটনা আর না ঘটে।

এ বিষয়ে প্রক্টর অধ্যাপক এসএম মনিরুল হাসান বলেন, অভিযোগটি গতকালকেই (সোমবার) পুলিশের কাছে দেওয়া হয়েছে। পুলিশ অভিযোগটি গ্রহণ করেছে। বিষয়টা তারা দেখছে।

তিনি জানান, সব কটেজ ও বাসা মালিকদের সাথে বসে ভাড়ার বিষয়ে একটি নিতিমালা গঠন করা হবে।

প্রসঙ্গত, সোমবার (২০ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের দক্ষিণ ক্যাম্পাসের ‘নিরিবিলি হাউসে’ নিজের জামানতের টাকা ফেরত চাইতে যান তৃতীয় বর্ষের এক ছাত্রী। এসময় বাড়িওয়ালা নুরুল ইসলাম টাকা ফেরত দিতে অস্বীকার করে। এক পর্যায়ে কথা কাটাকাটির জেরে ওই ছাত্রীকে শ্বাসরোধে হত্যার চেষ্টাও করেন তিনি। এছাড়াও হাতে কামড় দিয়ে জখমও করা হয় তাকে।

জয়নিউজ/নবাব/পিডি

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...