যুব বিশ্বকাপে রাকিবুলের হ্যাটট্রিক

0

দক্ষিণ আফ্রিকায় চলমান যুব বিশ্বকাপে প্রথম বোলার হিসেবে হ্যাটট্রিক করেছেন বাংলাদেশের রাকিবুল হাসান। তার দুর্দান্ত বোলিংয়ে স্কটল্যান্ডকে অল্পতে আটকে রেখে বাংলাদেশ পেয়েছে ৭ উইকেটের সহজ জয়।

মঙ্গলবার (২১ জানুয়ারি) পোচেফস্ট্রুমের ম্যাচে রাকিবুলের সঙ্গে বাংলাদেশের অন্য বোলারদের দারুণ পারফরম্যান্সে ৩০.৩ ‍ওভারে মাত্র ৮৯ রানে গুটিয়ে যায় স্কটল্যান্ড।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ১৬.৪ ওভারে ৩ উইকেট হারিয়ে টপকে যায় বাংলাদেশ। টানা দ্বিতীয় জয়ে ‘সি’ গ্রুপের শীর্ষস্থান ধরে রাখলো আকবর আলীরা। এর আগে প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে ৯ উইকেটে উড়িয়ে দিয়েছিল বাংলাদেশ।

টস জয়ী স্কটল্যান্ড শুরু থেকেই সংগ্রাম করেছে। ২১ রানে তারা হারায় টপ অর্ডারের চার ব্যাটসম্যানকে। মাঝে খানিকটা প্রতিরোধ গড়লেও রাকিবুলের ঘূর্ণিতে পুরোপুরি ভেঙে পড়ে তাদের ব্যাটিং লাইনআপ। ইনিংসের ২৪তম ওভারে বল হাতে তুলে নিয়ে দক্ষিণ আফ্রিকার যুব বিশ্বকাপে প্রথম হ্যাটট্রিক পূরণ করেন তিনি।

হ্যাটট্রিক করার পথে এই বাঁহাতি স্পিনার ফেরান কেস সাজ্জাদ, লিল রবার্টসন ও চার্লি পিটকে। শেষ ব্যাটসম্যান জেমি কার্ন্সকে আউট করে স্কটল্যান্ডের ইনিংসের ইতি টেনে দেওয়া রাকিবুল ৫.৩ ওভারে মাত্র ২০ রান দিয়ে পেয়েছেন ৪ উইকেট।

তার সঙ্গে শরিফুল ইসলাম (২/১৩) ও তানজীম হাসান সাকিবের (২/২৬) কার্যকরী বোলিংয়ের সামনে দুই অঙ্কের ঘরে যেতে পেরেছেন মাত্র তিন স্কটিশ ব্যাটসম্যান- উজ্জাইর শাহ (২৮), জেমি কার্ন্স (১৭) ও অধিনায়ক আনগাস গাই (১১)।

৯০ রানের সহজ লক্ষ্যে প্রথম বলেই ওপেনার তানজিদ হাসান (০) ফিরলেও জয় পেতে কোনো সমস্যা হয়নি বাংলাদেশের। আরেক ওপেনার পারভেজ হোসেন ইমন (২৫) ও শামীম হোসেনের (১০) বিদায়ের পর জয়ের আনুষ্ঠানিকতা সারেন মাহমুদুল হাসান জয় (৩৫*) ও তৌহিদ হৃদয় (১৭*)।

বাংলাদেশের হারানো ৩টি উইকেটই নিয়েছেন শন ফিশার-কেয়োগ।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...