গরমে অতিষ্ঠ কারাবন্দিদের সহায়তায় চট্টগ্রাম চেম্বার

0

প্রচণ্ড গরমে অতিষ্ঠ জনজীবন। চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে এ গরমের মাত্রা আরো ভয়াবহ। কারণ এখানে যে রয়েছে ধারণ ক্ষমতার চেয়েও কয়েক গুণ বেশি বন্দি! এ অবস্থায় বন্দিদের সহায়তায় এগিয়ে এসেছে চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জন্য ৩০টি সিলিং ফ্যান বিতরণ করেছে চট্টগ্রাম চেম্বার। মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) পৌনে ১২টার দিকে আনুষ্ঠানিকভাবে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেল সুপার সোহেল রানা বিশ্বাসের হাতে ফ্যানগুলো তুলে দেন চেম্বার সভাপতি মাহবুবুল আলম।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম চেম্বারের ভাইস প্রেসিডেন্ট সৈয়দ জামাল আহমেদ, পরিচালক জহিরুল ইসলাম চৌধুরী আলমগীর, পরিচালক ও জয়নিউজ সম্পাদক অহীদ সিরাজ চৌধুরী, পরিচালক সৈয়দ ছগির আহমেদ, কারা পরিদর্শক এম এ হান্নান, শেখ ফোরকানুল হক চৌধুরী, আজিজুর রহমান ও আবদুল হান্নান লিটন এবং ডেপুটি জেলার মাহমুদুল ইসলাম। অনুষ্ঠান সঞ্চালনা করেন ডেপুটি জেলার আবদুস সেলিম।

এ ব্যাপারে দৃষ্টি আকর্ষণ করা হলে চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম জয়নিউজকে বলেন, দেশের কারাগারগুলোতে দিন দিন বাড়ছে কয়েদি। কিন্তু নানা প্রতিবন্ধকতায় কারাগারগুলোতে সেই তুলনায় পরিধি বা সুবিধা বৃদ্ধি করা সম্ভব হয় না। অথচ প্রতিটি কারাগার একজন অপরাধীর মানসিক বিকাশ ও চারিত্রিক সংশোধনের উৎস হিসেবে কাজ করে।

প্রচণ্ড গরমের কারণে কয়েদিরা যে দুর্ভোগ পোহাচ্ছে তা লাঘবে সামাজিক দায়বদ্ধতা থেকেই চট্টগ্রাম চেম্বার এগিয়ে এসেছে বলে তিনি উল্লেখ করেন।

আরও পড়ুন
লোড হচ্ছে...