তরুণদের জন্য ইডিইউতে প্লেসমেন্ট ডে শনিবার

চট্টগ্রামে বসবাসরত তরুণদের ক্যারিয়ার গঠনে সহায়তা করার লক্ষ্যে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি (ইডিইউ) আয়োজন করছে ‘প্লেসমেন্ট ডে ২০২০’। শেঠ প্রপার্টিজ ও কেএসআরএমের সহযোগিতায় শনিবার(২৫ জানুয়ারি ) অনুষ্ঠিত হবে দিনব্যাপী এ উৎসব।

- Advertisement -

বাংলাদেশে পরিচালিত ৩০টি দেশি-বিদেশি প্রতিষ্ঠানকে এক ছাদের নিচে এনে চাকরিদাতা ও প্রার্থীদের মধ্যে সরাসরি যোগাযোগ স্থাপনে সহযোগিতা করাই এ আয়োজনের উদ্দেশ্য। এছাড়া ক্যারিয়ার গঠনের বিভিন্ন দিক নিয়ে দিনব্যাপী সেমিনারেরও আয়োজন রয়েছে।

- Advertisement -google news follower

এতে যোগদানকারী স্বনামধন্য ও উল্লেখযোগ্য প্রতিষ্ঠানগুলো হলো শেঠ প্রপার্টিজ, কেএসআরএম, টেরাকোটা, বিএসআরএম, এমজিএইচ, গ্রামীণফোন, প্যাসিফিক জিন্স, রবি, কনফিডেন্স সিমেন্ট, এপিক প্রপার্টিজ, এলিট পেইন্ট, দি সিটি ব্যাংক লিমিটেড, কেনপার্ক ও রিজেন্সি, ফ্রোবেল একাডেমি, পিটুপি, র্যাং কস এফসি প্রপার্টিজ, মাইডাস সেফটি, সিপিডিএল, ভিভো, আকাশ ডিটিএইচ (বেক্সিমকো গ্রুপ), মমতা, আইডিপি, ট্যালেন্ট ম্যানেজমেন্ট, বিওয়াইএলসি ও লিডস বাংলাদেশ।
এ উৎসবের ডিজিটাল পার্টনার হিসেবে আছে প্রথমআলো ডিজিটাল ও টেলিভিশন মিডিয়া পার্টনার হিসেবে আছে একাত্তর টিভি। ফুড পার্টনার হিসেবে আছে টেরাকোটা।

এতে প্রধান অতিথি থাকবেন ইডিইউর উপাচার্য অধ্যাপক মু. সিকান্দার খান, গেস্ট অব অনার থাকবেন প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান, কী-নোট উপস্থাপন করবেন বাংলাদেশে গুগলের প্রাক্তন কান্ট্রি ম্যানেজার মনিরুল কবির, বিশেষ অতিথি জুনকস কনসাল্টিংয়ের সহপ্রতিষ্ঠাতা মতিউল ইসলাম নওশাদ ও সভাপতিত্ব করবেন ইডিইউর কোষাধ্যক্ষ অধ্যাপক সামস উদ-দোহা।

- Advertisement -islamibank

এতে স্বাগত বক্তব্য রাখবেন ইডিইউর নেটওয়ার্কিং এন্ড প্লেসমেন্ট সেলের ডিরেক্টর শাফায়েত কবির চৌধুরী। এছাড়া অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন বিখ্যাত স্ট্যান্ড-আপ কমেডিয়ান নাভিদ মাহবুব।

এদিন, প্রতিষ্ঠানগুলো তাদের বিভিন্ন পদে নিয়োগ দিতে সিভি গ্রহণ এবং সরাসরি সাক্ষাতকার ও লিখিত পরীক্ষা নেওয়া হবে।
এছাড়া, দর্শনার্থীরা প্রতিষ্ঠানগুলোতে চাকরির ক্ষেত্রে প্রয়োজনীয় তথ্য ও সুযোগ-সুবিধাসমূহ জানতে পারবে। এসব প্রতিষ্ঠানে ইন্টার্নশিপের বিষয়েও জানা যাবে।

এসবের পাশাপাশি ইন্ডাস্ট্রিতে শীর্ষপর্যায়ে কর্মরত দক্ষ ও অভিজ্ঞ ব্যক্তিরা চাকরিপ্রাপ্তিতে বর্তমানে প্রতিষ্ঠানগুলো কি কি দক্ষতা আশা করে সে বিষয়ে পরামর্শ ও দিকনির্দেশনামূলক সেমিনারে অংশ নেবেন।

এদের মধ্যে রয়েছেন- বিএসআরএমের ট্যালেন্ট একুইজিশনের সিনিয়র ম্যানেজার ফাহমিনা আসাদ, হাইডেলবার্গ সিমেন্টের হেড অব এইচআর মো. আলমগীর, মাইডাস সেফটির এইচআর ম্যানেজার অতনু গুপ্ত, রেকিট বেনকিসার বাংলাদেশের এইচআরবিপি আবেদ উর রশীদ চৌধুরী, রবি আজিয়াটার এন্টারপ্রাইজ বিজনেস সল্যুশনের ভিপি রেজওয়ান আল ইসলাম, এলিট পেইন্টের এইচআর সিনিয়র জিএম মুরাদ হোসেইন, বিএসআরএমের এইচআরবিপি ম্যানুফ্যাকচারিংয়ের ম্যানেজার মুহাম্মদ ইসমাইল, ডব্লিউএমজিএস সার্ভিসেসের ফাংশনাল হেড শাহাবুদ্দিন মাহমুদ সগীর ও ব্রাকের এডুকেশন প্রোগ্রামের ডেপুটি ম্যানেজার সাকিব বিন রশীদ।

ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির শিক্ষার্থী ও অ্যালামনাইরা অংশ নিতে পারবে https://bit.ly/385uw36 লিংকে রেজিস্ট্রেশন করে। এছাড়া যে কেউ ২শ টাকা ফি প্রদান করে https://lnkd.in/f-JwZGw লিংকে বা সরাসরি ইডিইউতে এসে রেজিস্ট্রেশন করতে পারবেন।

জয়নিউজ/বিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM