বিএনসিসির ‘শ্রেষ্ঠ পিইউও’ নির্বাচিত হলেন প্রভাষক আবু তালেব

0

বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোরের (বিএনসিসি) শ্রেষ্ঠ প্রফেসর আন্ডার অফিসার (বেস্ট পিইউও) হওয়ার গৌবর অর্জন করেছেন আবু তালেব। তিনি হাটহাজারী সরকারি কলেজে বাংলা বিভাগের প্রভাষক।

পিইউও আবু তালেব হাটহাজারীর মীরের খিল গ্রামের হাজী মুন্সি মিয়া বাড়ির মো. আবদুল শুক্কুরের বড় ছেলে।

বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) বেলা ১১টায় চট্টগ্রাম সেনানিবাসের মিলিটারী ফার্ম সংলগ্ন ফরমেশন ড্রাইভিং ট্রেক এলাকায় কর্ণফুলী রেজিমেন্টের ১০ দিনব্যাপী রেজিমেন্ট ক্যাম্পিং অনুষ্ঠিত হয়।


রেজিমেন্ট ক্যাম্পিংয়ের সমাপনী দিবসে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে রেজিমেন্ট কমান্ডার লে. কর্ণেল শফিকুর রহমানের কাছ থেকে তিনি তাঁর শ্রেষ্ঠত্বের পুরস্কার গ্রহণ করেন।

এসময় উপস্থিত ছিলেন কর্ণফুলী রেজিমেন্টের এ্যাডজুটেন্ট মেজর মোহাম্মদ জসীম উদ্দীন ও ১১ ব্যাটালিয়নের ব্যাটালিয়ন এ্যাডজুটেন্ট সৈয়দ জহির উদ্দীন মোহাম্মদ বাবর।

দীর্ঘ ছয়বছর ধরে পিইউও আবু তালেব উত্তর চট্টলার হাটহাজারী সরকারি কলেজে বাংলা বিভাগের প্রভাষক পদে কর্মরত আছেন। এছাড়া তিনি ওই কলেজের বিএনসিসি প্লাটুনে পুরুষ প্লাটুন কমান্ডার হিসেবে ২০১৬ সালের ২৯ মে থেকে অত্যন্ত দক্ষতার সঙ্গে অদ্যাবধি দায়িত্ব পালন করছেন। তিনি ২০১৭ সালে সফলতার সঙ্গে বাংলাদেশ মিলিটারি একাডেমি (বিএমএ) থেকে প্রি-কমিশন ট্রেনিং সফলতার সঙ্গে সম্পন্ন করেন।

তাঁর (পিইউও আবু তালেব) এমন শ্রেষ্ঠত্বের জন্য তিনি কর্ণফুলী রেজিমেন্টের সার্ভিস অফিসার, বিটিএফও, পিইউও, টিইউও, সমারিক স্ট্যাফ এবং অসামরিক কর্মকর্তাসহ সকলকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। এছাড়া হাটহাজারী সরকারি কলেজের অধ্যক্ষ মির কফিল উদ্দীনের প্রতিও বিশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন তিনি।

উল্লেখ্য, ২০১৬ ও ২০১৯ সালে জাতীয় শিক্ষা সপ্তাহে হাটহাজারী উপজেলা মাধ্যমিক শিক্ষা কার্যালয় পিইউও আবু তালেব হাটহাজারী উপজেলায় ‘শ্রেষ্ঠ বিএনসিসি শিক্ষক’ নির্বাচিত হন।

জয়নিউজ/তালেব/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...