আমি রেস্টুরেন্টে বার্গার বানিয়েছি, সিকিউরিটির কাজও করেছি: নওফেল

0

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, আমি রেস্টুরেন্টে বার্গার বানিয়েছি, সিকিউরিটির কাজও করেছি। সেই কাজের মধ্যে কোনো লজ্জা ছিলো না। কিন্তু আমাদের দেশে সন্তানদের এমন কষ্ট করতে হয় না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া ‘উপহার’ ১০টি স্কুলবাস উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

শনিবার (২৫ জানুয়ারি) সকালে এমএ আজিজ জিমনেশিয়াম মাঠে ১০টি বাসের উদ্বোধন করা হয়।

বেলুন উড়িয়ে শিক্ষার্থীদের বাস উদ্বোধন করছেন শিক্ষা উপমন্ত্রী। ছবি-বাচ্চু বড়ুয়া

নওফেল আরও বলেন, আমি যদি একজন বাসের ড্রাইভার হতে পারি তাতে আমার যে বেতন, তা আজকের অর্থনীতিতে অনেক এমবিএ পাশ ছাত্রও পায় না। বিশ্ববিদ্যালয়ে থাকা অবস্থায় আমি তিনটা চাকরি করেছি।

তিনি আরও বলেন, আমার বাবাও পত্রিকা বিক্রি করতো রেলস্টশনে। ছাত্রছাত্রীদের মনে রাখতে হবে কোনো কাজ ছোট নয়। এসময় তিনি জিপিএইচের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন। এতে বিশেষ অতিথি ছিলেন জিপিএইচের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. আলমাস শিমুল।

এসময় বহদ্দারহাট থেকে নিউমার্কেট ও অক্সিজেন থেকে আগ্রাবাদ রোডে উদ্বোধন করা হয়েছে দশটি দোতলা বাস। বাসগুলো নগরের দুটি রোডে মর্নিং এবং ডে শিফটে স্কুল শুরু এবং ছুটির সময়ে চলাচল করবে। প্রতিটি বাসে ৭৫টি আসনের ব্যবস্থা করা হয়েছে। শিক্ষার্থীরা স্কুলড্রেস পরিহিত অবস্থায় বাসে উঠতে হবে। প্রতিটি বাসে সিসিটিভি ক্যামেরা থাকবে। যা জেলা প্রশাসক কার্যালয় থেকে পর্যবেক্ষণ করা হবে। শিক্ষার্থীরা যেকোনো দূরত্বে মাত্র পাঁচ টাকায় ভাড়ায় চলাচল করতে পারবে। এ বাসে কোনো সুপারভাইজার কিংবা কোনো টিকিট কাউন্টার থাকবে না। শিক্ষার্থীরা স্বেচ্ছায় সততার কাউন্টারে পাঁচ টাকা ভাড়া পরিশোধ করবে।

জয়নিউজ/হিমেল/বিআর

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...