এআইইউবি ১৯তম সমাবর্তন অনুষ্ঠিত

0

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটি বাংলাদেশ (এআইইউবি) এর ১৯তম সমাবর্তন অনুষ্ঠিত হয়েছে। রোববার (২৬ জানুয়ারি)  সকালে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে এ সমাবর্তন অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সম্মতিক্রমে সমাবর্তন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি এমপি। এসময়  তিনি গ্র্যাজুয়েটদের হাতে সনদ তুলে দেন।

বিশেষ অতিথি হিসাবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়য়ের উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি , বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহিদুল্লাহ।  সমাবর্তন বক্তা হিসাবে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাবেক অর্থমন্ত্রী,আবুল মাল আবদুল মুহিত, এআইইউবি-এর ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান মিসেস নাদিয়া আনোয়ার এবং ভাইস চ্যান্সেলার ড. কারমেন জেড ল্যামাগনা।

সমাবর্তন অনুষ্ঠানে শিক্ষাবর্ষ ২০১৭-১৮ এবং ২০১৮-১৯ এর বিভিন্ন অনুষদের মোট ৪ হাজার ৫০২ জন শিক্ষার্থীকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী প্রদান করা হয়। এছাড়া বিভিন্ন বিষয়ে পারদর্শিতা ও শিক্ষায় সর্বোত্তম ফলাফল অর্জনকারী শিক্ষার্থীদের স্বর্ণ পদক, একাডেমিক অ্যাওয়ার্ড ও সনদপত্র প্রদান করা হয়।

কম্পিউটারের উপর বিশেষ গবেষনার জন্য ভাইস চ্যান্সেলর অ্যাওয়ার্ট গোল্ড মেডেন পান কম্পিউটার বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সোহান চৌধুরী।

জয়নিউজ/পিডি

 

 

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...