টাকা আত্মসাৎ: বিএনপির শামসুলসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

টাকা আত্মসাতের দায়ে কেন্দ্রীয় বিএনপির সদস্য ও ইলিয়াস ব্রাদার্সের (প্রা.) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শামসুল আলমসহ ৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।

- Advertisement -

মঙ্গলবার (২৮ জানুয়ারি) দুপুরে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে উপ-সহকারী পরিচালক মো. শিহাব সালাম বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

- Advertisement -google news follower

মামলায় এবি ব্যাংক লিমিটেড চট্টগ্রামের খাতুনগঞ্জ শাখা থেকে ১৯ কোটি ৭৯ লাখ ৬২ হাজার টাকা আত্মসাতের অভিযোগ তোলা হয়। অভিযুক্তদের বিরুদ্ধে দণ্ডবিধি ৪০৯, ৪২০, ৪৬২ (ক), ৪৬২ (খ), ৪৬৮, ৪৭১, ১০৯ ধারা ও ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) এবং ২০০৯ সালের মানি লন্ডারিং প্রতিরোধ আইন ৪(২) ধারায় অভিযোগ আনা হয়।

মামলার অন্য আসামিরা হলেন, শামসুল ইসলামের ছেলে ও নাহার ট্রেডিং করপোরেশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. শোয়াইব রিয়াদ এবং নুরজাহান গ্রুপের মাররীন ভেজিটেবল অয়েল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জহির আহাম্মদ রতন ও তাঁর ভাই টিপু সুলতান এবং এ বি ব্যাংকের সাবেক এসভিপি ও রিলেশনশিপ ম্যানেজার মো. আশরাফুল আজিজ।

- Advertisement -islamibank

জেলা সমন্বিত কার্যালয় চট্টগ্রাম-১ এর উপ-সহকারী হোসাইন মামলা আমলে নিয়ে তা রেকর্ডভুক্ত করেন।

দুদক সূত্রে জানা যায়, ক্ষমতার অপব্যবহার করে মোটা অঙ্কের কমিশনের জন্য ব্যাংক ঋণের মৌলিক তথ্য গোপন করে ভুয়া দলিল দাখিল করেন আসামিরা। তারা ১৯ কোটি ৭৯ লাখ ৬২ হাজার ৮২২ দশমিক ৮০ পয়সা ঋণ নিয়ে পরিশোধ না করে পুরো টাকা আত্মসাৎ করেন।

জয়নিউজ

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM