‘সংস্কৃতিচর্চার মাধ্যেমই আগামী প্রজন্ম দেশকে এগিয়ে নিয়ে যাবে’

0

যাত্রা শুরু করলো দেশের প্রথম আবৃত্তি স্কুল বোধন আবৃত্তি স্কুলের ‘অদম্য ৫৩’ আবর্তন।

শুক্রবার (৩১ জানুয়ারি) সকালে অপর্ণাচরণ বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে বোধনের ‘অদম্য ৫৩’ আবর্তনের নবীনবরণ অনুষ্ঠিত হয়। এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, বাংলানিউজ টুয়েন্টিফোর ডট কম এর ডেপুটি এডিটর তপন চক্রবর্ত্তী, অপর্ণাচরণ বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মিসেস জারেকা বেগম ও সংস্কৃতি অনুরাগী প্রদীপ বিশ্বাস।

সভাপতিত্ব করেন বোধন আবৃত্তি পরিষদের সাধারণ সম্পাদক এস এম আবদুল আজিজ। এর আগে স্বাগত বক্তব্য রাখেন বোধন আবৃত্তি পরিষদের যুগ্ম সম্পাদক ইসমাইল সোহেল।

চসিকের প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া সুস্থ সমাজ বিনির্মানে সন্তানদের ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে অভিভাবকদের প্রতি আহ্বান জানান। তিনি আশা প্রকাশ করেন, সংস্কৃতি চর্চার মাধ্যেমই আগামী প্রজন্ম দেশকে আরো সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে।

বাংলানিউজ টুয়েন্টিফোর ডট কম এর ডেপুটি এডিটর তপন চক্রবর্ত্তী বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় বোধন কাজ করে করে যাচ্ছে। এসময় দেশের সাংস্কৃতিক অঙ্গণে বোধনের ভূমিকার প্রশংসা করে আগামীতে বোধনকে আরো জোড়ালো ভূমিকা রাখতে হবে।

অনুষ্ঠানের শুরুতে বৃন্দ আবৃত্তি পরিবেশন করে বোধন আবৃত্তি স্কুলের শিশু বিভাগের শিক্ষার্থীরা। এছাড়া একক আবৃত্তি পরিবেশন করেন শ্রেয়সী স্রোতস্বিনী, জসিম উদ্দিন, রত্নম অর্জুন, শুভাগত বড়ুয়া, ঐশিকী দাশ অর্থি ও দ্বৈত আবৃত্তি পরিবেশন করেন ইসমাইল সোহেল ও সঞ্জয় পাল।

অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন ঈশা দে ও হাসিবুল ইসলাম শাকিল।  ‘অদম্য ৫৩’ আবর্তনের শিক্ষার্থীদের ডায়েরি এবং ফুল দিয়ে বরণ করা হয়।

প্রসঙ্গত, অপর্ণাচরণ বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে প্রতি শুক্রবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বোধন আবৃত্তি স্কুলের ভর্তি কার্যক্রম চলবে।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...