পিকনিকে গিয়ে পানিতে ডুবে প্রাণ গেল স্কুলছাত্রীর!

0

লক্ষ্মীপুর থেকে কুমিল্লায় পিকনিকে গিয়ে পানিতে ডুবে মৃত্যু হয়েছে ফৌজিয়া আফরিন সামিউন (৮) নামে এক স্কুলছাত্রীর।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) বিকালে কুমিল্লার ইকোপার্কে এ ঘটনা ঘটে।

নিহত ফৌজিয়া উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নের গিয়াসউদ্দিনের মেয়ে ও লক্ষ্মীপুর পৌর শহরের ইলেভেন কেয়ার একাডেমির দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী।

এ ঘটনার পর থেকে ইলেভেন কেয়ার একাডেমির প্রধান শিক্ষক রিয়াজুল কবির পলাতক রয়েছেন। বন্ধ রেখেছেন তাঁর মুঠোফোনও। এ বিষয়ে জানা যায়নি তাঁর কোনো বক্তব্য।

ফৌজিয়ার সহপাঠি ও স্বজনরা জানান, বৃহস্পতিবার সকালে লক্ষ্মীপুর থেকে কুমিল্লার ম্যাজিক প্যারাডাইস ইকোপার্কে ৫০ জন শিক্ষার্থী নিয়ে রওনা হন ইলেভেন কেয়ার একাডেমি। পিকনিকে এসে কুমিল্লা ইকোপার্কে পৌছে সহপাঠীদের সঙ্গে খেলার সময় কোনো একসময় ডোবার পানিতে পড়ে মারা যায় শিক্ষার্থী ফৌজিয়া।

বিকালে ইলেভেন কেয়ার একাডেমির কর্তৃপক্ষ লক্ষ্মীপুর ফিরতেই ফৌজিয়াকে খুজেঁ না পেয়ে খুঁজতে গিয়ে লাশ দেখতে পায় ইকোপার্কের ডোবার পানিতে। এ খবর ছড়িয়ে পড়লে নিহতের স্বজনসহ স্থানীয়রা ওই শিক্ষা প্রতিষ্ঠানের আঙিনায় ভিড় করেন।
এদিকে এ মৃত্যুর সুনির্দিষ্ট কোনো কারণ এখনো জানা না গেলেও ফৌজিয়ার বাবা গিয়াসউদ্দিন ও মা কানিস ফাতেমা জয়নিউজকে বলেন, ফৌজিয়া মেধাবী ছাত্রী ছিল। বিদ্যালয় কর্তৃপক্ষ অভিভাবকদের না নিয়ে পিকনিকের আয়োজন করা ছিল বড় ভুল। অভিভাবকহীন শিক্ষার্থীদের নিয়ে দায়িত্ববোধ না থাকায় লাশ হয়ে বাড়ি ফিরতে হলো ফৌজিয়াকে। তাকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ করেন তারা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শফিকুর রেদোয়ান আরমান শাকিল জয়নিউজকে জানান, বনভোজনে ছাত্রীর মৃত্যুর বিষয়টি খতিয়ে দেখা হবে এবং এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

জয়নিউজ/আতোয়ার/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...