জনগণকে সঙ্গে নিয়েই প্রতিকূল অবস্থা মোকাবিলা করব: তাবিথ

0

আমাদের শক্তি হলো জনগণ, জনগণের শক্তি দিয়েই আজকে আমরা সারাদিন প্রতিকূল অবস্থার মোকাবিলা করব। ভোটের শুরুতেই ভয়ভীতি ও হামলার অভিযোগ তুলে সুষ্ঠু নির্বাচন হওয়া নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনে বিএনপির মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল।

শনিবার (১ ফেব্রুয়ারি) গুলশানের মানারাত ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ভোট দিয়ে সাংবাদিকদের তিনি এ সব কথা বলেন।

তাবিথ বলেন, ‘সার্বিক পরিস্থিতি বিবেচনায় আমার কাছে মনে হচ্ছে, একটি সুষ্ঠু নির্বাচনের দিকে আমরা যাচ্ছি না। ভয়ভীতি, হামলার মাধ্যমে পরিস্থিতির ব্যাঘাত ঘটানোর চেষ্টা সকাল থেকে করা হচ্ছে।’

এ সময় নিজের ভোটকেন্দ্রে কোনো নির্বাহী ম্যাজিস্ট্রেটকে না পাওয়ার ও ইভিএম নিয়ে ত্রুটির অভিযোগও করেন বিএনপির এ প্রার্থী।

নির্বাচন কমিশনে আনুষ্ঠানিক অভিযোগ দেবেন কি-না জানতে চাইলে বিএনপির মেয়রপ্রার্থী বলেন, ‘নির্বাচন কমিশনের কাছে এরমধ্যে সব অভিযোগ চলে যাচ্ছে, আইনশৃঙ্খলা বাহিনীর কাছেও অভিযোগ চলে গেছে। আমরা যখন যে তথ্য পাচ্ছি তা নিয়মিত পাঠাচ্ছি। প্রত্যেকটি এলাকাতেই নির্বাচন কমিশনের ম্যাজিস্ট্রেট থাকার কথা। কিন্তু আমি মানারাত স্কুলে কোনো ম্যাজিস্ট্রেট খুঁজে পাইনি। মেশিন দেওয়া হয়েছে, কিন্তু মেশিনও এখনো ঠিক হয়নি।’

এর আগে সকাল ৮টায় পরিবারের সদস্যদের নিয়ে ওই কেন্দ্রে ভোট দিতে আসেন ধানের শীষের এই প্রার্থী। তাবিথের মা নাসরিন ফাতেমা আউয়াল ভোট দিতে গিয়ে ইভিএমে কারিগরি ত্রুটির মুখে পড়েন। ত্রুটি সারিয়ে পরে নির্বাচনি কর্মকর্তারা তার ভোট নেন।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...