চট্টগ্রাম বোর্ডের ১৯৬ কেন্দ্রে এসএসসি পরীক্ষা শুরু সোমবার

0

সৃজনশীল প্রশ্নপত্রে সোমবার (৩ ফেব্রুয়ারি) সারাদেশে একযোগে শুরু হচ্ছে এসএসসি ও সমমানের পরীক্ষা।

এ বছর চট্টগ্রাম শিক্ষা বোর্ডেরর ১০৪৮টি শিক্ষাপ্রতিষ্ঠানের ১ লাখ ৪৪ হাজার ৯০ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে। যার মধ্যে ছাত্র ৬৫ হাজার ৮২১ জন এবং ছাত্রী সংখ্যা ৭৮ হাজার ২৯৭ জন। এর মধ্যে বিঞ্জান বিভাগে ৩০ হাজার ২৭২ জন, ব্যবসায় বিভাগে ৬১ হাজার ৩৮৪জন এবং মানবিকে ৫২ হাজার ৪৬২ জন।

এসএসসি পরীক্ষার প্রথম দিন ১৯৬টি কেন্দ্রে বাংলা (আবশ্যিক) প্রথমপত্র অনুষ্ঠিত হবে। সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত টানা তিন ঘণ্টা পরীক্ষা চলবে। এসএসসি পরীক্ষায় বাংলা দ্বিতীয়পত্র এবং ইংরেজি প্রথম ও দ্বিতীয়পত্র ছাড়া সব বিষয়ে সৃজনশীল প্রশ্নে এবার পরীক্ষা নেওয়া হচ্ছে।

চট্টগ্রাম বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ন নাথ জয়নিউজকে বলেন, এসএসসি পরীক্ষার সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আমরা চাই সকল শিক্ষার্থীরা সুষ্ঠু এবং সুন্দরভাবে পরীক্ষায় অংশ নিবে। তাদের যাতে কোনো প্রকার সমস্যা না হয় তার জন্য আমরা বিশেষভাবে খেয়াল রাখছি।

তিনি আরো বলেন, শিক্ষার্থীদের যাতে কোনো ধরনের অসুবিধা না হয় এজন্য রেজিস্ট্রেশন বা এডমিট কার্ডে নাম ভুল আসলে দ্রুত সংশোধন করে দিতে চেষ্টা করছি। বোর্ডের সকল কর্মকর্তারা এখন কাজে খুব ব্যস্ত। পরীক্ষার সময় ১০টি পরিদর্শন টিম থাকবে। সকল বিষয়ে এ টিম কাজ করবে।

জয়নিউজ/হিমেল/পিডি
আরও পড়ুন
লোড হচ্ছে...