চোখের সামনে শুধু ঘর নয়, পুড়েছে তাদের স্বপ্নও

নগরের পশ্চিম মাদারবাড়ীর মাঝিরঘট বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রোববার ( ২ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৪টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

- Advertisement -

রাতে গভীর ঘুমে সবাই আছন্ন থাকায় কিছু বুঝে উঠার আগেই বস্তির পশ্চিম দিক থেকে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। বস্তির বেশিরভাগ ঘর কাঁচা ও আঘাপাকা হওয়ায় মা্ত্র দেড়ঘণ্টার আগুনে পুড়েছে প্রায় ২০০ ঘর। সব হারিয়ে এখন নিঃস্ব এই নিম্ন আয়ের মানুষরা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৪টি স্টেশনের ১৫টি গাড়ি ঘটনাস্থলে প্রায় একঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

- Advertisement -google news follower
চোখের সামনে শুধু ঘর নয়, পুড়েছে তাদের স্বপ্নও | 84629674 214925186344823 9159722622982815744 n
বস্তির আগুন নেভাতে কাজ করছেন ফায়ার স্টেশনের কর্মীরা

এদিকে উচ্ছেদ করতেই পরিকল্পিতভাবে এ আগুন লাগানো হয়েছে বলে অভিযোগ করেছে আগুনে ক্ষতিগ্রস্তরা। তারা জানান, তাদের বস্তি ছেড়ে চলে যেতে বলা হলেও তারা না যাওয়ায় পরিকল্পিতভাবে তাদের ঘরে আগুন লাগানো হয়েছে।

এব্যাপারে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক ফরিদ আহমদ চৌধুরী বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনে। আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে বলা যাবে।

- Advertisement -islamibank

প্রসঙ্গত, নগরের মির্জাপুল রস্তি গত সপ্তাহের ব্যবধানে দুইবার লাগা আগুনে পুড়ে যায় প্রায় ৪০০ ঘর।

জয়নিউজ/পিডি

 

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM