সিআইইউ’র কুইজ প্রতিযোগিতায় জমজমাট লড়াই

0

সহজ প্রশ্ন, অথচ লিখতে গিয়ে কিনা চিন্তার রাজ্যে ডুবে গিয়েছিলেন পরীক্ষা হলের সব শিক্ষার্থী। কুইজ প্রতিযোগিতা বলে কথা! সময়টাও ছিল খুব কম। তাই ঝটপট লিখতে হবে সবার আগে।

চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) ইংরেজি বিভাগের আয়োজনে অনুষ্ঠিত জমজমাট কুইজ প্রতিযোগিতায় অংশ নেওয়া পরীক্ষা হলের চিত্রটা ছিল এমনই।

সম্প্রতি নগরের জামাল খানের সিআইইউ ক্যাম্পাসের আমেরিকান কর্নারে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী।

এ সময় অন্যান্যের মধ্যে আরও বক্তব্য দেন স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেসের ডিন অধ্যাপক কাজী মোস্তাইন বিল্লাহ ও ইংরেজি বিভাগের প্রধান সার্মেন রড্রিক্স।

কুইজ প্রতিযোগিতায় তিন শিক্ষার্থীর হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। তারা হলেন-রামিসা আনান, আইমান আমিন ইতু ও মেহেকী সিরাজ।

শুভেচ্ছা বক্তব্যে সিআইইউর উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী বলেন, কুইজ প্রতিযোগিতা নিত্য-নতুন জ্ঞান সৃষ্টি ও সৃজনশীলতা বিকাশে বড় ভূমিকা রাখে। ছাত্র-ছাত্রীদের মনে চিন্তার খোরাক জোগায়। যৌক্তিক সমস্যা সমাধানে পৌঁছাতে সহায়তা করে।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইংরেজি বিভাগের প্রভাষক তাফরিহা তারান্নুম।

প্রতিযোগিতার আহ্বায়ক প্রভাষক সানজিদা আফরীন বলেন, পাঠ্যসূচি ও ইংরেজি সাহিত্যের উপর বিভিন্নধরণের প্রশ্ন দেওয়া হয়েছিল। শিক্ষার্থীরা দলবেধে এ প্রতিযোগিতায় অংশ নেয়। আগামিতে আরও বড় পরিসরে এই ধরণের কুইজের আয়োজন করা হবে বলে উল্লেখ করেন তিনি।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...