লালদিঘীতে দুর্নীতি-মাদকের বিরুদ্ধে শপথ নিবে লক্ষ জনতা

0

দুর্নীতি এখন দেশের একটি অন্যতম সমস্যা। যেখানে সরকার আগামী পাঁচ বছরে প্রবৃদ্ধির হার ১০ শতাংশে উন্নীত করার কথা বলেছে। আর এ লক্ষ্য বাস্তবায়ন করতে হলে দেশ থেকে দুর্নীতি প্রথমেই দূর করতে হবে এতে কোনো সন্দেহ নেই। বাংলাদেশের অর্থনীতি বর্তমান বিশ্বে দেশের অবস্থান ৪১তম। মাথাপিছু আয় বাড়ায় দেশ ইতিমধ্যেই বিশ্বব্যাংকের বিবেচনায় নিন্ম-মধ্যম আয়ের দেশ হিসেবে পেয়েছে স্বীকৃতি।

জঙ্গিবাদ দমনের মতো দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছিলেন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর অংশ হিসেবে সারাদেশে চলেছে শুদ্ধি অভিযান। এতে ধরা পড়েছে অনেত রাঘব বোয়াল। রেহাই পায়নি অনেক বড় বড় সরকারি দলের নেতাও।

প্রধানমন্ত্রীর সেই স্বপ্নের দুর্নীতিমুক্ত দেশ গঠনে কাজ করছে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। দায়িত্বগ্রহণের পর থেকে ৪১ ওয়ার্ডে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, দুর্নীতি বিরোধী কমিটি গঠন করেন মেয়র। প্রত্যেক ওয়ার্ডে বিভিন্ন সচেতনতামূলক সমাবেশের পাশাপাশি ওয়ার্ড ও সিটি করপোরেশন অফিসকে রেখেছেন দুর্নীতিমুক্ত।

এবার বিশাল আকারে ঐতিহাসিক লালদিঘীর মাঠে মহাসমাবেশের ডাক দিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) বিকাল ৩টা থেকে চলবে এ মহাসমাবেশ। সমাবেশে নগরের ৪১টি ওয়ার্ড থেকে জনসাধারণ, সিটি করপোরেশনের বিভিন্ন স্তরে কর্মরত কর্মকর্তা, কর্মচারীবৃন্দ, নগরের বিভিন্ন শ্রেণি পেশার মানুষজন। মহাসমাবেশ থেকে মেয়র নাছিরের নেতৃত্বে শপথ নিবেন লক্ষ জনতা। শপথ নিবেন মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ ও দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধে অংশগ্রহণ করে সুন্দর ও বাসযোগ্য চট্টগ্রাম নগরী গড়ে তুলবেন একসঙ্গে।

মহাসমাবেশের স্লোগান দেওয়া হয়েছে ‘সন্ত্রাস, মাদক, জঙ্গিবাদ ও দুর্নীতিকে না বলুন, নিরাপদ ও বাসযোগ্য চট্টগ্রাম গড়ে তুলুন’।

ইতিমধ্যে মহাসমাবেশের জন্য সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। লালদিঘিতে তৈরি করা হয়েছে প্যান্ডেল। মাঠের ভেতরে থাকবে ৫টি বড় এলইডি স্কিন, কোতোয়ালি মোড়, জেলা পরিষদ মার্কেট, সোনালী ব্যাংক, লালদিঘীর পূর্বপাশ ও সিনেমা প্যালেস মোড়ে। এলইডি ডিসপ্লে এবং আন্দরকিল্লা ও নিউমার্কেট মোড় পর্যন্ত পর্যাপ্ত মাইকের মধ্যে দিয়ে সবার মাঝে ছড়িয়ে দেওয়া হবে দুর্নীতি-মাদকের বিরুদ্ধে এ যুদ্ধের আহ্বান।

আর এজন্য বিকেল ৩টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত সমাবেশে সার্বক্ষণিক ড্রোন ক্যামেরার মাধ্যমে নজরদারীসহ সুশৃংখল সমাবেশের সবরকম প্রস্তুতি গ্রহণ করেছে সিটি করপোরেশন।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...