বিএনপি নেতা শামসুলের জামিন আবেদন খারিজ

0

ঋণ নিয়ে আত্মসাতের মামলায় বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য মো. শামসুল আলমের জামিনে জারি করা রুল খারিজ করেছেন হাইকোর্ট। বুধবার (০৫ ফেব্রুয়ারি) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কেএম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালত সূত্রে জানা যায়, অগ্রণী ব্যাংকের আগ্রাবাদ শাখা  থেকে মোহাম্মদ ইলিয়াস ব্রাদার্সের মাধ্যমে জামানত ছাড়া ইন্দোনেশিয়ায় মালামাল কিনতে ১৫৫ কোটি ৪৪ লাখ ৫৩ হাজার টাকা ঋণ নেন।

বিদেশ থেকে মালামাল এনে বিক্রি করার পর ব্যাংকের টাকা পরিশোধ করেননি। পরে প্রতারণা, দূর্নীতি, ক্ষমতার অপব্যবহার ও বিশ্বাসভঙ্গের মাধ্যমে ব্যাংকের টাকা আত্মসাৎ করায় দুদকের উপ-পরিচালক মো. সামছুল আলম বাদী হয়ে ১১ জনকে আসামি করে নগরের ডবলমুরিং থানায় ২০১৮ সালের ১৬ মে একটি মামলা দায়ের করেন।

রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না।

দুদকের পক্ষে আইনজীবী ছিলেন মো. খুরশীদ আলম খান। আসামি পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী আবদুল মতিন খসরু ও এমকে রহমান।

মামলায় শামসুল আলম ছাড়াও মোহাম্মদ ইলিয়াস ব্রাদার্সের  চেয়ারম্যান মো. নুরুল আফসার, পরিচালক জয়নাব বেগম (ব্যবস্থাপনা পরিচালকের বোন), পরিচালক কামরুন নাহার (ব্যবস্থাপনা পরিচালকের স্ত্রী), পরিচালক তাহমিনা বেগম (ব্যবস্থাপনা পরিচালকের বোন), মো. নুরুল আমিন, ব্যাংকের আগ্রাবাদ শাখার উপ-মহাব্যবস্থাপক মো. জোনায়েদ বোগদাদি, অবসরপ্রাপ্ত সহকারী মহাব্যবস্থাপক উদয় কুমার বিশ্বাস, অবসরপ্রাপ্ত সিনিয়র প্রিন্সিপাল অফিসার (অব.), মো. শাহজাদুল আলম, প্রিন্সিপাল অফিসার/ম্যানেজার ইয়াসমিন ফারুকীকে আসামি করা হয়।

জয়নিউজ/পিডি
আরও পড়ুন
লোড হচ্ছে...